ভারতের শীর্ষ সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের ‘মৃত্যুর’ খবর নিয়ে হইচই

SHARE

ভারতের শীর্ষ সন্ত্রাসী দাউদ ইব্রাহিম মারা গেছেন—এমন খবর চাউর হয়েছে ইন্টারনেটে। গুঞ্জন উঠেছে, তাঁর শরীরে নাকি বিষ প্রয়োগ করা হয়েছিল। এরপর পাকিস্তানের করাচি শহরের একটি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে চলছে এক প্রকার হইচই।

গুঞ্জন আরও জোরদার হয় কিছু স্ক্রিনশট সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে। তাতে দেখা যায়, এক্সে (সাবেক টুইটার) একটি পোস্টে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধান আনোয়ারুল হক কাকার দাউদের মৃত্যুর খবর নিশ্চিত করে তাঁর আত্মার শান্তি কামনা করেছেন।

তবে তথ্যের সত্যতা যাচাই–বাছাইকারী ওয়েবসাইট ডিএফআরএসি জানিয়েছে, ছড়িয়ে পড়া স্ক্রিনশটে যে এক্স অ্যাকাউন্টটি দেখা গেছে, তা আনোয়ারুল হক কাকারের নয়। সেটি ভুয়া। কাকারের আসল যে এক্স অ্যাকাউন্ট, তাতেও স্ক্রিনশটের মতো কোনো পোস্ট পাওয়া যায়নি।

দাউদ ইব্রাহিমের জন্ম ১৯৫৫ সালে। মুম্বাইয়ের একটি বস্তিতে তাঁর বেড়ে ওঠা। ১৯৯৩ সালে শহরটিতে বোমা হামলার ঘটনার পর ভারত ছেড়ে যান তিনি। সে বছরের ১২ মার্চ ওই হামলা চালানো হলে ২৫৭ জন নিহত হন। আহত হন ৭০০ জনের বেশি মানুষ। অভিযোগ রয়েছে, হামলার পরিকল্পনা করেছিলেন দাউদ ইব্রাহিম।