কারাগারে কামারুজ্জামানের সঙ্গে আইনজীবীদের সাক্ষাৎ

SHARE
kamruzzamanএকাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন তার আইনজীবীরা।
শনিবার বেলা ১১টার দিকে আইনজীবী শিশির মনিরের নেতৃত্ব পাঁচ আইনজীবী ঢাকা কেন্দ্রীয় কারাগারে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ নেসারউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
কামারুজ্জামানের সঙ্গে সাক্ষাতের সময় শিশির মনির ছাড়াও আইনজীবী এহসান এ সিদ্দিক, মশিউল আলম, মতিউর রহমান আকন্দ ও মুজাহিদুল ইসলাম শাহীন উপস্থিত ছিলেন।
সাক্ষাৎ শেষে দুপুরে আইনজীবী শিশির মনির সমকালকে বলেন, ‘আমরা মুহাম্মদ কামারুজ্জামানের সঙ্গে  সাক্ষাৎ করেছি। আইনি পরামর্শের ব্যাপারে তার সঙ্গে কথা হয়েছে।’
মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে রোববার।
২০১৩ সালের ৯ মে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে কামারুজ্জামানকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। পরে কামারুজ্জামানের আপিল শুনানি শেষে ২০১৪ সালের ৩ নভেম্বর ট্রাইব্যুনালের ফাঁসির রায় বহাল রেখে রায় দেন আপিল বিভাগ।
আপিলের রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশের পর ট্রাইব্যুনাল কামারুজ্জামানের মৃত্যু পরোয়ানা জারি করে। পরে গত ৫ মার্চ তার আইনজীবীরা রিভিও আবেদন করলে ওই পরোয়ানার কার্যকারিতা স্থগিত হয়ে যায়।
রিভিউ আবেদনের বিষয়টি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রোববারের কার্যতালিকার ছয় নম্বরে রাখা হয়েছে। গত বুধবার প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ শুনানির এই দিন ঠিক করে দেন।