পিটার হাসকে নিয়ে রাশিয়ার অভিযোগ মিথ্যা প্রোপাগান্ডা : জন কিরবি

SHARE

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস ‘হস্তক্ষেপ’ করছেন- রাশিয়ার এমন অভিযোগকে ডাহা ‘মিথ্যা’ বলে আখ্যা দিয়েছেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের (এনএসসি) স্ট্র্যাটিজিক কমিউনিকেশন সমন্বয়ক অ্যাডমিরাল জন কিরবি। সেই সঙ্গে তিনি বলেছেন, রাশিয়ার এই অভিযোগ মিথ্যা প্রোপাগান্ডা।
বুধবার (৬ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের ফরেন প্রেস সেন্টারে আয়োজিত এক বিশেষ ব্রিফিংয়ে বাংলাদেশের আগামী নির্বাচন ইস্যুতে মার্কিন পররাষ্ট্রনীতির এমন স্পষ্ট বার্তা দিয়েছেন তিনি। এ সময় বাংলাদেশের জনগণের মৌলিক প্রত্যাশার দাবি পূরণে যুক্তরাষ্ট্রের যা করার দরকার দেশটি তাই করবে বলেও জানিয়েছেন তিনি।
ব্রিফিংয়ে জন কিরবি বলেন, ‘বাংলাদেশে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন হোক সেটা আমরা চাই। সে লক্ষ্য বাস্তবায়নে আমরা কাজ চালিয়ে যাবো। দেশের বাইরের নির্বাচনে আমরা কারও পক্ষ নেই না। বাংলাদেশের নির্বাচনের ক্ষেত্রেও এই নীতির পরিবর্তন নেই। আমরা একটি অবাধ এবং সুষ্ঠু নির্বাচনকে সমর্থন করি। আমরা সে চেষ্টা অব্যাহত রাখবো, রাষ্ট্রদূত এবং তার দল বাংলাদেশের জনগণের মৌলিক প্রত্যাশার দাবি পূরণে যুক্তরাষ্ট্রের যা করার দরকার তাই করবে।’