রাজনীতিতে আসবেন কি না, জানালেন তামিম

SHARE

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আবারও দেখা করেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি। এ সময় তামিমের সঙ্গে তার স্ত্রী আয়েশা ইকবালও ছিলেন।

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে তামিম নিজেই তার ভেরিফাইড ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করেন। যার ক্যাপশনে তিনি লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করাটা সবসময় আনন্দের।’

আগামী বছরের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় নির্বাচন থাকায় গণভবনে এখন বাড়তি ভিড়। এরই মধ্যে সাকিব আল হাসান ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন কেনায় ব্যাপক আলোচনা হয়েছে। তাই তামিমের ছবি নিয়েও চর্চা হচ্ছে বেশ।

অনেকেই ভাবছেন, তামিমও হয়তো রাজনীতিতে নামতেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। তবে এমন ধারণা সত্য নয়। দেশের একটি অনলাইন নিউজ পোর্টালকে তামিম জানিয়েছেন, রাজনীতিতে তার বিশেষ আগ্রহ নেই। সৌজন্য সাক্ষাৎ করতেই গিয়েছিলেন তিনি।

এ ছাড়া তামিম আরও জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যাপারে বিশেষ কোনো প্রয়োজন জড়িত ছিল না। এ সময় প্রধানমন্ত্রী ক্রিকেট এবং দেশ সেরা ওপেনারের ব্যাপারে খোঁজ নিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

তামিম বলেছেন, ‘বিশেষ করে কারণ বা প্রয়োজনে নয়। এমনিতেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে গিয়েছিলাম। ব্যস্ততার মাঝেও তিনি সময় দিয়েছেন। ক্রিকেটের, আমার খোঁজখবর নিয়েছেন।’

এর আগে আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণার পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তামিমকে গণভবনে ডেকে নেন। তামিমকে খেলায় ফেরার নির্দেশ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি নিতে বলেন। প্রধানমন্ত্রীর কথা রেখে তামিম অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করেন।

চিকিৎসা করিয়ে মাঠেও ফিরে আসেন। কিন্তু তার বিশ্বকাপে খেলা হয়নি। নির্বাচকরা তার ফিটনেসের ইস্যু সামনে নিয়ে আসলেও পেছনে নানা ঘটনা ঘটে যায়। তা নিয়ে তামিম ছিলেন প্রচণ্ড বিরক্ত। এজন্য নিজ থেকে বিশ্বকাপ দল থেকে সরে যান।

গতকাল তাহলে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কি কথা হয়েছে তামিমের? তবে কি তাকে নিয়ে বিশ্বকাপে চলা বিসিবির নাটকের সবকিছু প্রধানমন্ত্রীর কাছে উন্মোচন করেছেন তামিম। বিশ্বকাপ দল থেকে তামিমকে শেষ মুহূর্তে ছেঁটে ফেলেছিল বিসিবি। যার পেছনে দেশের ক্রিকেট বোর্ড ইনজুরিকে দায়ী করেছিল। কিন্তু তামিম তা অস্বীকার করে জানিয়েছিলেন তার বিরুদ্ধে মিথ্যাচার করেছিল নির্বাচকরা।

তামিমকে আন্তর্জাতিক ক্রিকেটে আবার দেখা যাবে কি না তা সময় বলে দেবে। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে এরই মধ্যে অবসরে গেছেন। টেস্ট খেলার অবস্থায় নেই তিনি। কেবল ওয়ানডেতে তামিম ফিরবেন কিনা তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্য কক্ষে থাকতে চান তিনি।