সাকিবের পরিবর্তে বিশ্বকাপ দলে বিজয়

SHARE

ইনজুরির কারণে চলমান ওয়ানডে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের পরিবর্তে বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়।
আইসিসির টেকনিক্যাল কমিটির সবুজ সংকেত পাওয়ার পরেই নিশ্চিত হয়েছে এনামুল হক বিজয়ের স্কোয়াডে অন্তর্ভূক্তির বিষয়টি। মঙ্গলবার (৭ নভেম্বর) বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে সাকিবের বদলি হিসেবে বিজয়কে স্কোয়াডে নেয়ার বিষয়টি নিশ্চিত করে। এশিয়া কাপেও বিজয় সুযোগ পেয়েছিলেন বদলি হিসেবে। শেষ ম্যাচটিতে ভারতের বিপক্ষে একাদশে ছিলেন তিনি।
এর আগে, সাকিবের ইনজুরির বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে বিসিবি জানায়, শ্রীলঙ্কার বিপক্ষে ৮২ রানের ইনিংস খেলার পথে বাম হাতের তর্জনি আঙুলে চোট পান সাকিব। পরে এক্স-রে করে দেখা যায় সেখানে চিড় আছে। এই কারণে ১১ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলতে পারবেন না তিনি। এই ম্যাচের পর বাংলাদেশের বিশ্বকাপও শেষ হয়ে যাবে।
শ্রীলঙ্কার বিপক্ষে বল ও ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে পেয়েছিলেন ম্যাচ সেরার পুরস্কার। বল হাতে দুই উইকেট তুলে নেয়ার পাশাপাশি জয়ের পথে ব্যাট হাতে করেছিলেন ৬৫ বলে ৮২ রান। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার আগে ৭ ম্যাচে সাকিব ব্যাট হাতে করেছিলেন ১৮৬ রান। বল হাতে তুলে নেন ৯ উইকেট। ইনজুরির কারণে তিনি একটি ম্যাচ খেলতে পারেননি।