বাংলাদেশে ইসলামের নামে একটি গোষ্ঠী সন্ত্রাসী কার্যকলাপ শুরু করেছিল : নৌ প্রতিমন্ত্রী

SHARE

নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী একজন স্বাচ্ছা মুসলমান বলেই তিনি প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছেন। এটি শুধু মডেল মসজিদই নয় এখানে ধর্মপ্রাণ মুসলমান নারী-পুরুষ নামাজ আদায়ের পাশাপাশি ধর্মীয় শিক্ষা গ্রহণ করতে পারবে। তিনি বলেন, ইসরাইল যখন নিরীহ ফিলিস্তিনিদের ওপর নির্যাতন করছে শত শত শিশু নারীকে নির্মমভাবে হত্যা করা করছে তখন পশ্চিমাগোষ্ঠী যারা মানবতার কথা বলে মানবাধিকারের কথা বলে আজকে তারা কেন চুপ করে থাকছে। তাদের মুখে মানবতার কথা মানায় না।
বাংলাদেশে ইসলামের নামে একটি গোষ্ঠী সন্ত্রাসী কার্যকলাপ শুরু করেছিল। তারা যেন ইসলামকে ব্যবহার করতে না পারে এজন্যই মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র। একজন প্রধানমন্ত্রী কতটুকু ইসলাম ভীরু হলে প্রতিটি উপজেলায় একটি করে সুদৃশ্য মডেল মসজিদ তৈরী করতে পারে আমাদের প্রধানমন্ত্রী তা তৈরী করে দেখিয়ে দিয়েছেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন করে গিয়েছিলেন। মুসলমান আমরা যেন সঠিকভাবে ধর্ম পালন করতে পারি। আগে আমরা হজ করার জন্য বাংলাদেশ থেকে হজে যেতে পারতাম না। ভারত হয়ে যেতে হত। যুদ্ধ বির্ধস্ত এই দেশের রাস্তাঘাট ব্রিজ কালভার্ট কিছুই ছিলনা। জাতির পিতা সেই সময়ে সৌদি আরবে গিয়ে সৌদি বাদশার সাথে দেখা করে বললেন, আমি কোন সাহায্য নিতে আসিনি বাংলাদেশ একটি মুসলিম দেশ এই মুসলিম দেশের মানুষ যেন সরাসরি হজে আসতে পারে তার ব্যবস্থা করতে হবে। সৌদি বাদশা বঙ্গবন্ধুর কথা শুনে তিনি রাজি হলেন এবং বাংলাদেশের পাসপোর্ট নিয়ে আমরা সরাসরি হজে যাওয়া শুরু করলাম।
তিনি আরো বলেন, বোচাগঞ্জের ইতিহাসে এই রকম একটি সুন্দর দিন আর পাওয়া যায়নি। আজকে বোচাগঞ্জে যে ১৪টি প্রকল্প উদ্বোধন করা হচ্ছে এটা আমাদের কাছে স্মরনিয় দিন হয়ে থাকবে। ৪ নভেম্বর শনিবার সকাল ১০টায় বোচাগঞ্জ উপজেলার ১৪টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন শেষে এক বিশাল সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
দিনাজপুর জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে স্কুল রোডস্থ মডেল মসজিদ এর ভিত্তি প্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সেতাবগঞ্জ কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম মাহজারি, স্কুলরোড মসজিদের খতিব মাওলানা আলহাজ ওয়াহিদ শাহ্ প্রমুক।
অপরদিকে নবনির্মিত বোচাগঞ্জ উপজেলা কমপ্লেক্স, উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল ভবন, অবিনাশী বাংলা স্মৃতিস্ত¤ ও¢ সেতাবগঞ্জ বড়মাঠ শেখ রাসেল স্টেডিয়ামে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল জিমনিশিয়াম এর শুভ উদ্বোধন শেষে বিশাল সুধি সমাবেশে বক্তব্য রাখেন।
দিনাজপুর জেলা পরিষদের সদস্য শাহ্ নওয়াজের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোঃ দেলোয়ার হোসেন, সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুর, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ডালিম সরকার, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আফছার আলী প্রমুখ।