দেশের অর্থনীতির চালিকাশক্তি সঠিকভাবে এগিয়ে যাচ্ছে : অর্থমন্ত্রী

SHARE

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশের অর্থনীতির চালিকাশক্তি সঠিকভাবে এগিয়ে যাচ্ছে। আমাদের এখন ২০ থেকে ২২ বিলিয়ন ডলার রিজার্ভ রয়েছে। আমাদের সম্পর্কে আইএমএফ ও ওয়ার্ল্ড ব্যাংকও বলছে বাংলাদেশের অর্থনৈতিক চালিকাশক্তি সবদিক মিলিয়ে সঠিকভাবে এগিয়ে যাচ্ছে।
আজ রোববার (২২ অক্টোবর) অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে সর্বজনীন পেনশনের অর্থ বিনিয়োগ বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, আমরা আবারও বলব, সারা বিশ্বের অর্থনীতির সঙ্গে তাল মিলিয়ে আমাদের চলতে হবে। আমরা এককভাবে আমাদের অর্থনীতি চালাতে পারি না। সবাই একসঙ্গে মিলেমিশেই এগিয়ে যেতে হবে।
তিনি বলেন, সব সময় কোনো না কোনো কিছু লেগেই থাকে। একদিকে যুদ্ধ বন্ধ হলে অন্যদিকে আবার আরেক যুদ্ধ শুরু হয়। এবার আপনারাই বলেন (সাংবাদিকদের) নিয়ন্ত্রণ কীভাবে করবেন। এগুলোর সঙ্গে যে সমস্ত এলাকা জড়িত রয়েছে সেগুলোকে কীভাবে দমন করবেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এরই মধ্যে সর্বজনীন পেনশন স্কিমে ১৫ হাজার জন চাঁদা দিয়েছেন। তাদের জমা দেওয়া চাঁদার পরিমাণ ১২ কোটি ৪৫ লাখ টাকার বেশি। সর্বজনীন পেনশন স্কিমে জমা পড়া চাঁদার টাকা বিনিয়োগ করতে শুরু করেছে সরকার। প্রাথমিকভাবে ১০ বছর মেয়াদি ট্রেজারি বন্ডে ১১ কোটি ৩১ টাকা বিনিয়োগ করা হয়েছে।