বিদেশি প্রভুদের দিয়ে কাজ হবে না, জনগণ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

SHARE

বিএনপিকে উদ্দেশে করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সেনা ছাউনি থেকে গড়ে ওঠা একটি দল দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করছে। তারা বিদেশি প্রভুদের মাধ্যমে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে। অতীতে তাদের অত্যাচারে দেশের মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। জনগণ তাদের ক্ষমতায় দেখতে চায় না।
বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে মাগুরার নোমানী ময়দানে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগ আয়োজিত উন্নয়ন জনসভায় তিনি এসব কথা বলেন।
এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে জনগণ যাদের নির্বাচিত করবে তারাই সরকার গঠন করবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ দেশের মানুষকে ভালোবাসেন বলেই দেশে এতো উন্নয়ন হয়েছে। পদ্মা সেতু, বঙ্গবন্ধু ট্যালেন, মেট্রোরেলসহ দেশের উন্নয়নে এমন কোনো জায়গা নেই যেখানে প্রধানমন্ত্রীর ছোঁয়া লাগেনি। বিদেশী সংস্থা জরিপ করে দেখেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা ৭০ শতাংশ। তাই বিএনপি ভীত হয়ে নানা ষড়যন্ত্র করছে।
জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহর সভাপতিত্বে উন্নয়ন জনসভায় আরও বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য নির্মল চ্যাটার্জি, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুন্সী রেজাউল হক, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল প্রমুখ।
এরআগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা উগ্রবাদ, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ নির্মূল করেছি। এখন যারা নির্বাচনে আসবেন তারা জনপ্রিয়তা যাচাই করার জন্য আসবেন। আমরা বিগত নির্বাচগুলোতে দেখেছি কেউ যদি সন্ত্রাসবাদ করে তার জবাব জনগণই দেবে। এখন জনগণ কোন জঙ্গিবাদ, সন্ত্রাসবাদকে পছন্দ করে না। জনগণ চায় সকল দলের অংশগ্রহণে একটা শান্তিপূর্ণ নির্বাচন। যেখানে জনগণ তাদের ইচ্ছা অনুযায়ী ভোটাধিকার প্রয়োগ করবে।
তিনি আরও বলেন, আগীম নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। জনগণ আনন্দ মুখর পরিবেশে নির্বাচনে অংশগ্রহন করবে। তিনি বলেন, বিএনপি বা অন্য কোন রাজনৈতিক দলের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে পুলিশি হয়রানি করা হচ্ছে না। যাদের নামে নিয়মিত মামলা আছে এবং যারা অভিযুক্ত পুলিশ শুধু তাদের গ্রেপ্তার করছে। এখানে কে বিরোধী দল কে অন্য দল পুলিশ সেটা দেখছে না। পুলিশ নিয়ম অনুযায়ী তাদের কর্মকান্ড চালাচ্ছে।