সৌদি আরব ফিলিস্তিনিদের পাশে থাকবে : যুবরাজ সালমান

SHARE

ইসরায়েলের সঙ্গে গাজার চলমান সংঘাত নিরসনে কাজ করে যাচ্ছে যাচ্ছে বলে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে এ কথা জানিয়েছেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সৌদি সব সময় ফিলিস্তিনের পাশে আছে বলেও ফোনালাপে মাহমুদ আব্বাসকে আশ্বস্ত করেছেন যুবরাজ।
ফিলিস্তিনের হামাস ও ইসরায়েল দ্বন্দ্ব গত শনিবার থেকে চরম পর্যায়ে পৌঁছেছে। ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের পাল্টা হামলায় অশান্ত হয়ে উঠেছে মধ্যপ্রাচ্য। এর মধ্যে ইসরায়েলের প্রতি সমর্থনের ঘোষণা দিয়ে পরিস্থিতিকে আরও ঘোলাটে করে তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
এই যখন পরিস্থিতি তখন ফিলিস্তিনের জনগণের পাশে সব সময় সৌদি আরব আছে বলে প্রেসিডেন্ট আব্বাসকে স্মরণ করিয়ে দিলেন যুবরাজ সালমান। তার কার্যালায় থেকে বিবৃতিতে জানিয়েছে, চলমান উত্তেজনা বন্ধে আন্তর্জাতিক এবং আঞ্চলিক সব পক্ষকে সঙ্গে নিয়ে কাজ করার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে রিয়াদ।
বিন সালমানের উদ্বৃতি দিয়ে বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে, সৌদি আরব ফিলিস্তিনি জনগণের বৈধ অধিকার ও মর্যাদাপূর্ণ জীবনের জন্য লড়াই করে আসছে। সেই সঙ্গে দীর্ঘস্থায়ী শান্তি প্রতিষ্ঠায় তাদের পাশে দাঁড়ানো অব্যাহত রেখেছে।
খবর আল-জাজিরা