খালেদাকে বিদেশে পাঠানো আদালতের এখতিয়ার: তথ্যমন্ত্রী

SHARE

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়টি আদালতের এখতিয়ার বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (৯ অক্টোবর) বিকেলে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এসময় বঙ্গবন্ধুর বায়োপিক নির্মাণ সমাপ্তি ও দেশব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তির জন্য সিনেমা হল মালিক সমিতির পক্ষ থেকে মন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড আজ বলেছে তার লিভার প্রতিস্থাপন করা দরকার, তার মৃত্যুঝুঁকিও রয়েছে। এ অবস্থায় বিদেশে চিকিৎসা নিতে দেওয়া উচিত কি না- জানতে চাইল তথ্যমন্ত্রী বলেন, আমি মহান স্রষ্টার কাছে প্রার্থনা করি বেগম জিয়া যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন, বারংবারের মতো। অতীতেও যখন খালেদা জিয়া অসুস্থ হয়েছেন তখনো বিএনপি বলেছিল বেগম জিয়ার মৃত্যুঝুঁকি রয়েছে, তাকে বাঁচানো যাবে না যদি বিদেশে না নেওয়া হয়। তখনো মেডিকেল টিম এ ধরনের ব্রিফ করেছিল। কিন্তু আল্লাহর রহমতে বাংলাদেশের চিকিৎসকদের চিকিৎসাসেবায় তিনি প্রতিবারই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমি প্রার্থনা করি তিনি দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরে যাবেন। তিনি যাতে সর্বোচ্চ স্বাস্থ্যসেবা পান সেজন্য সরকার আন্তরিক এবং যে ধরনের সহযোগিতা প্রয়োজন সেটি করছে।

ড. হাছান বলেন, দেশের সবচেয়ে ভালো একটি হাসপাতালে তার ইচ্ছা অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, যদি বাইরের ডাক্তার আনার প্রয়োজন পড়ে তারা আনতে পারেন। আর বিদেশে পাঠানো সেটি আদালতের এখতিয়ার। তাদের সেটি করতে হলে আদালতের শরণাপন্ন হতে হবে।