নেত্রকোনায় শিশু ধর্ষণ ও হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

SHARE

fashi25নেত্রকোনার বারহাট্টার অতিথপুর গ্রামের মো. জাহাঙ্গীর আলমের মেয়ে শাবনুর ওরফে ছুটনীকে (১০) ধর্ষণের পর হত্যার অভিযোগে দুই জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সাজাপ্রাপ্তরা হচ্ছেন- জেলার বারহাট্টার অতিথপুর গ্রামের সিরাজ মিয়ার ছেলে মো. আলী হোসেন (২৫) ও পার্শ্ববর্তী সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মৃত আসন আলীর ছেলে মামুদ হোসেন ওরফে মাবুদ (২৫)।

নেত্রকোনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড. এ কে এম আবুল কাসেম আসামিদের উপস্থিতিতে মঙ্গলবার দুপুরে এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, দ্বিতীয় শ্রেণির ছাত্রী শাবনুর ২০১২ সালের ১৩ জুন গ্রামের মাঠ থেকে গরু আনতে যায়। তাকে একা পেয়ে মো. আলী হোসেন ও মামুদ হোসেন পালাক্রমে ধর্ষণের পর ঘাস কাটার কাচি দিয়ে গলাকেটে হত্যার পর গ্রামের পাটখেতে লাশ ফেলে রাখে।

এ ঘটনায় তার বাবা মো. জাহাঙ্গীর আলম বাদি হয়ে অজ্ঞাত আসামি করে পরদিন বারহাট্টা থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ৫ অক্টোবর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

বিজ্ঞ বিচারক ড. এ কে এম আবুল কাসেম আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণীত হওয়ায় এই রায় দেন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন বিজ্ঞ পিপি অ্যাডভোকেট জিএম খান পাঠান বিমল ও সরকার পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ সিরাজুল হক ও অ্যাডভোকেট শামসুদ্দিন আহম্মেদ।