শেষ ওয়ানডের দলে আফিফ-খালেদ

SHARE

নিউ জিল্যান্ডের বিপক্ষে মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলবে বাংলাদেশ দল। তার আগে পেসার সৈয়দ খালেদ আহমেদ ও ব্যাটার আফিফ হোসেনকে যুক্ত করা হয়েছে স্কোয়াডে। তাদের নিয়ে স্কোয়াডের সদস্য এখন ১৫ জন।
এর আগে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে শেষ ওয়ানডের জন্য ১৪ জনের দল দেওয়া হয়েছিল। দ্বিতীয় ওয়ানডেতে অভিষেক হওয়া খালেদ তাতে বাদ পড়েছিলেন। তাসকিন আহমেদ কিছুটা অসুস্থ থাকায় তাকে ফিরিয়ে আনা হয়েছে।

অনেকটা চমক হিসেবেই তৃতীয় ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন আফিফ হোসেন। এশিয়া কাপে বাজে পারফরম্যান্সের পর দলে জায়গা হারিয়েছিলেন তিনি। আবার তাকে নেওয়া হয়েছে বিবেচনায়। যদিও তার দলে ফেরাও আরেকজনের চোটে।
নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ফেরার কথা ছিল তাসকিন আহমেদের। তবে পেটের পীড়ায় আক্রান্ত হয়ে আপাতত তাকে বিশ্রামে পাঠিয়েছেন চিকিৎসকরা। তাই তার বিকল্প খালেদই ছিলেন।
ব্যাটার কারো সমস্যা না থাকলেও আফিফকে নেওয়া হয়েছে। গত এশিয়া কাপে প্রত্যাশিত পারফর্ম না করায় নির্বাচকরা তাকে বাদ দিয়েছিলেন। দুই ম্যাচ পরই ফিরে এলেন বাঁহাতি ব্যাটার। আফিফের একাদশে সুযোগ মিলবে কিনা তা অবশ্য কৌতূহলের।
মঙ্গলবার দুপুর ২টায় শুরু হবে বাংলাদেশ-নিউ জিল্যান্ডের সিরিজের শেষ ম্যাচ। প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয়টি জিতে এরমধ্যে সিরিজে এগিয়ে আছে সফরকারীরা।
তৃতীয় ওয়ানডের বাংলাদেশ স্কোয়াড:
নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, আফিফ হোসেন, নাসুম আহমেদ, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন।