দেশের উন্নয়ন-অগ্রযাত্রা বিএনপি-জামায়াতের সহ্য হয় না : মুজিবুল হক

SHARE

সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, বাংলাদেশের মানুষ ভালো থাকুক তা বিএনপি-জামায়াত চায় না। এদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা তাদের সহ্য হয় না। এজন্য তারা আগামী নির্বাচনকে সামনে রেখে নানা রকম ষড়যন্ত্র করছে। বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন দেখে এখন বিশ্বের বড় বড় নেতারাও বলে, ‘ফলো বাংলাদেশ, ফলো শেখ হাসিনা’।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে চৌদ্দগ্রাম উপজেলা অডিটোরিয়ামে কলেজ শিক্ষক সমাবেশ এ মন্তব্য করেন তিনি।

শিক্ষাখাতে শেখ হাসিনা সরকারের অবদান তুলে ধরে মুজিবুল হক বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। সরকার বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। এছাড়া স্কুল, কলেজ, কারিগরি ও মাদ্রাসা গুলোতে নতুন নতুন ভবন নির্মাণ করা হয়েছে। উচ্চশিক্ষার সুবিধা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে দেশে সরকারি-বেসরকারি কলেজ বিশ্ববিদ্যালয়ের সংখ্যা বহুলাংশে বাড়ানো হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান শিক্ষা ব্যবস্থাসহ দেশের অগ্রগতিই প্রমাণ করে এ সরকার শিক্ষাবান্ধব।

এ সময় তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন আজ বিশ্বের বিস্ময়। এ ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

এ সরকারের আমলে চৌদ্দগ্রামে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে দাবি করে তিনি বলেন, চৌদ্দগ্রামে এমন কোনো শিক্ষাপ্রতিষ্ঠান নাই যেখানে নতুন বিল্ডিং হয় নাই, এমন কোনো রাস্তা নাই পাকা হয় নাই।

কোনো ষড়যন্ত্রে বিভ্রান্ত না হয়ে উন্নয়নের পক্ষে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, অমুক প্রভু, তমুক প্রভুর কাছে গিয়ে ধর্না দিচ্ছে। কিন্তু যতই ষড়যন্ত্র করুক, কোনো লাভ হবে না। সবাই উন্নয়ন ও অগ্রগতির পক্ষে ঐক্যবদ্ধ থাকবেন।