সরকারের উন্নয়নের সাথে তৃণমৃল পর্যায়ে মানুষের অংশগ্রহণ বাড়াতে হবে : রেলপথমন্ত্রী

SHARE

রেলপথমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, সরকারের উন্নয়নের সাথে তৃণমূল পর্যায়ে স্থানীয় মানুষের অংশগ্রহণ বাড়াতে হবে। তিনি বলে, বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, বিদ্যুৎসহ রাস্তা ঘাটের ব্যাপক উন্নয়ন করেছে। এ সব উন্নয়ন মানুষের মাঝে তুলে ধরতে স্থানীয় সরকার ভূমিকা অনেক গুরুত্বপূর্ণ। এই জন্য বর্তমান সরকার স্থানীয় সরকারের সাথে তৃণমূল মানুষের যোগাযোগ ও সুযোগ সুবিধা নিশ্চিত করতে দেশব্যাপী স্থানীয় মেলার আয়োজন করেছে।
তিনি গতকাল রবিবার দুপুরে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার দিবস উপলক্ষে তিন দিনব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার বহ্নি শিখা আশার সভাপতিত্বে স্থানীয় সরকার দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, পৌর মেয়র আলহাজ আজাহার আলী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মকলেছার রহমান জিল্লুর, বোদা পাইলট গালস স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক রবিউল আলম সাবুল প্রমুখ।
এ সময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভা আগে রেলপথমন্ত্রীর নেতৃত্বে একটি র‌্যালী উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
মেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়, কৃষি অধিদপ্তর, মৎস ও সমাজসেবা অধিদপ্তরসহ বিভিন্ন স্টল স্থান পেয়েছে। সব শেষে রেলপথমন্ত্রী মেলার স্টলগুলো পরিদর্শন করেন।