প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বদলে গেছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

SHARE

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে সমগ্র বাংলাদেশ বদলে গেছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ঢাকার কেরানীগঞ্জের হাসনাবাদে ঢাকা-ভোলা রুটে যাত্রীবাহী রো রো ফেরির যাত্রা উদ্বোধন করে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে আটকে ধরার জন্য, উন্নয়ন কার্যক্রমকে ব্যহত করার জন্য নতুন করে ষড়যন্ত্র করছে। আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা দেশকে পিছিয়ে দিয়েছে। কিন্তু শেখ হাসিনা বেঁচে আছেন বলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা হয়েছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতু, মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মিত হয়েছে। আগামীতে পাতাল রেল নির্মাণ করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণে আমেরিকা, পশ্চিমারা বাংলাদেশকে সমীহ করে। কারণ, আমাদের নেতৃত্বের নাম শেখ হাসিনা। একজন মানুষ তার সঠিক নেতৃত্বে বদলে দিতে পারে। আমাদের স্বপ্ন এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিয়ে যাওয়া।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনা উপকূলীয় মানুষের জন্য সবসময় চিন্তা করেন। তাদের মূল স্রোতধারায় নিয়ে আসতে অনেক পদক্ষেপ নিয়েছেন।

খালিদ মাহমুদ বলেন, আমাদের দেশে জাহাজ তৈরি হচ্ছে, ড্রেজার তৈরি হচ্ছে, যুদ্ধজাহাজ তৈরি হচ্ছে। আমরা একসময় উড়োজাহাজ তৈরি করব। মেরিটাইম সেক্টরে যথেষ্ট উন্নয়ন হয়েছে।