কারও আক্কেল থাকলে রাত ৩টায় সংবাদ সম্মেলন ডাকে : তথ্যমন্ত্রী

SHARE

শনিবার দিনগত রাত তিনটায় জরুরি সংবাদ সম্মেলন ডেকেছিল বিএনপি। এ ইস্যুতে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কারও আক্কেল থাকলে রাত তিনটায় সংবাদ সম্মেলন ডাকে?
আজ মঙ্গলবার (২২ আগস্ট) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ প্রশ্ন তোলেন।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপির মধ্যে একটি অস্থিরতা দেখছি। তারা যে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে, সেটির প্রমাণ হলো, রাত ৩টায় সংবাদ সম্মেলন ডাকা। বিএনপি রাত তিনটায় সংবাদ সম্মেলন ডাকল। কারো যদি আক্কেল থাকে তাহলে কেউ রাত তিনটায় সংবাদ সম্মেলন ডাকে?
তিনি বলেন, সংবাদ সম্মেলন তো সংবাদকর্মীদের নিয়ে ডাকতে হয়। সংবাদকর্মীরা রাত তিনটায় তাদের সংবাদ সম্মেলনে যাওয়ার জন্য কি বাধ্য? এমনটি আমি আগে আর শুনিনি।
সেদিন রাতে বিএনপির কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছিল। এ বিষয়ে একজন সাংবাদিক দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির কর্মীদের এর আগে বহু সময় ধরা হয়েছে বা অ্যারেস্ট করা হয়েছে। আওয়ামী লীগের কর্মীও বিভিন্ন সময়ে অ্যারেস্ট হয়েছে। আমরাও কোনো দিন রাত ৩টায় সংবাদ সম্মেলন করিনি। বিএনপিও আগে কখনো রাত ৩টায় করেনি। তারা যে এখন হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে, সেটিরই প্রমাণ হলো রাত তিনটায় সংবাদ সম্মেলন ডাকা।
হাছান মাহমুদ বলেন, আমি ফেসবুকে একটা পোস্ট দেখলাম। এটা ফেসবুকের পোস্ট, আমি অন্য কিছু বলছি না।
এ সময় মোবাইল উঁচিয়ে ধরে তথ্যমন্ত্রী পোস্টটি দেখান। ফেসবুক পোস্টে লেখা, ‘বিএনপির মাথা পুরাই আওলাইয়া গেছে, তাই রাত ৩টায় সংবাদ সম্মেলন ডাকে।’