ওয়াগনারে চলছে সেনা নিয়োগ, যোগাযোগের নম্বর দিলেন প্রিগোশিন

SHARE

ভাড়াটে সেনা সরবরাহকারী ওয়াগনার গ্রুপে সেনা নিয়োগ চলছে বলে ভিডিও বার্তায় জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান ইয়েভগেনি প্রিগোশিন।
ভিডিওতে সামরিক পোশাক পরিহিত অবস্থায় রাইফেল হাতে একটি মরুভূমিতে দাঁড়িয়ে তাকে কথা বলতে দেখা যায়। সংক্ষিপ্ত ভিডিও বার্তাটি ওয়াগনারের সঙ্গে সম্পৃক্ত একটি টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করেছেন প্রিগোশিন। খবর- আল-জাজিরা
প্রিগোশিন সংক্ষিপ্ত ভিডিও বার্তায় বলেন, ওয়াগনার সব মহাদেশে রাশিয়ার গৌরব বাড়াতে অবদান রেখেছে। এখন আফ্রিকার মানুষকে আরও বেশি মুক্ত ও খুশি করতে এবং তাদের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে কাজ করব। আমরা ইসলামিক স্টেট, আল-কায়েদাসহ সব দস্যুর জীবনকে দুঃস্বপ্নে পরিণত করব।
তিনি বলেন, ওয়াগনার গ্রুপ সেনা নিয়োগ অব্যাহত রেখেছে। সেই সঙ্গে যাঁরা এই সেনা সরবরাহকারী গ্রুপে যুক্ত হতে চান, তাঁদের যোগাযোগ করার জন্য ভিডিওতে একটি টেলিফোন নম্বর দেওয়া হয়েছে।
ধারণা করা হচ্ছে, আফ্রিকার কোনো জায়গায় দাঁড়িয়ে ভিডিও বার্তা দিয়েছেন প্রিগোশিন। তিনি বলেন, এখানে তাপমাত্রা ৫০ ডিগ্রির বেশি। তবে সবকিছু আমাদের পছন্দমতো রয়েছে।
গত জুনের শেষের দিকে রাশিয়ার সামরিক নেতৃত্বের বিরুদ্ধে অভ্যুত্থানচেষ্টার পর এটাই প্রিগোশিনের প্রথম ভিডিও বার্তা। ওয়াগনারপ্রধান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে দেশটিতে রাশিয়ার হয়ে যুদ্ধ করছিল ওয়াগনার সেনারা। তবে রুশ সামরিক নেতৃত্বের প্রতি অসন্তোষ ছিল প্রিগোশিনের।