আল নাসেরে যোগ দিলেন সাদিও মানে

SHARE

ক্রিস্টিয়ানো রোনালদো যে পথের সূচনা করেছিলেন, এখন একে একে সে পথেই হাঁটছেন ইউরোপিয়ান ফুটবলের নামীদামি অনেক তারকা। সেই ধারাবাহিকতায় এবার সৌদি ক্লাবে যোগ দিলেন সেনেগালের ফুটবলার ও লিভারপুলের সাবেক তারকা সাদিও মানে।
কাতার বিশ্বকাপের পর সবাইকে অবাক করে দিয়ে সৌদি ক্লাব আল নাসেরে যোগ দেন রোনালদো। এরপর থেকেই মরুর দেশে পাড়ি জমিয়েছেন আরও অনেক তারকা ফুটবলার। তাদের মধ্যে আছেন করিম বেনজেমা, এনগলো কন্তে, মার্সেলো ব্রজোভিচের মতো ফুটবলাররা। আর এবার বায়ার্ন মিউনিখ থেকে পর্তুগিজ মহাতারকার সতীর্থ হলেন মানে।
সেনেগালের তারকা এ ফুটবলার ক্লাব ফুটবলে খেলতেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুলের হয়ে। অল রেডসদের হয়ে সব জেতার পর তিনি সিদ্ধান্ত নেন নতুন চ্যালেঞ্জ নেবেন ক্যারিয়ারে। ফলে দল পরিবর্তন করে গত মৌসুমেই যোগ দেন জার্মানির বুন্দেসলিগার দল বায়ার্নে। তবে সেখানে নিজের প্রথম মৌসুমে উল্লেখযোগ্য কোনো অবদান রাখতে পারেননি তিনি। এরপরই গুঞ্জন ওঠে, মানেকে ছেড়ে দিতে চায় জার্মান ক্লাবটি।
অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো। মঙ্গলবার রাতে মানেকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে আল নাসের। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া ক্লাবটির এক পোস্ট থেকে জানা যায়, রোনালদোর সঙ্গে সাবেক এই লিভারপুল তারকা খেলবেন ১০ নম্বর জার্সি পড়ে। তবে কি পরিমাণ অর্থের বিনিময়ে তাকে দলে ভেড়ালো সৌদি ক্লাবটি তা এখনো জানা যায়নি।
এদিকে আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, সেনেগালের তারকা এই ফুটবলারকে দলে নিতে বায়ার্নকে ৩ কোটি ৪০ লাখ পাউন্ড দিয়েছে আল নাসর। আর মানের সঙ্গে চার বছরের জন্য চুক্তি হয়েছে আল নাসেরের।