মানব পাচারকারীদের বিচারের মুখোমুখি করতে চাই : স্বরাষ্ট্রমন্ত্রী

SHARE

মানব পাচার রোধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মানব পাচার অপরাধকে আমরা কোনোভাবেই সহ্য করব না। মানব পাচারকারীদের বিচারের মুখোমুখি করতে চাই।
আজ বুধবার রাজধানীর একটি হোটেল বিশ্ব মানব পাচারবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, মানবপাচার গুরুতর একটি অপরাধ। এটা প্রতিরোধে সরকার কাজ করছে। প্রতিটি মানব পাচার ঘটনার তদন্ত ও বিচার করতে আমরা বদ্ধপরিকর। এ অপরাধকে আমরা কোনোভাবেই সহ্য করব না।
পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, মানবপাচার প্রতিরোধে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সঙ্গে সরকার একযোগে কাজ করছে। এ লক্ষ্যে আইএলও প্রোটোকলে আমরা স্বাক্ষর করেছি। মানব পাচার প্রতিরোধে আমাদের অবস্থান জিরো টলারেন্সে। এটা নিয়ে আমরা কখনও আপস করব না।
মাসুদ বিন মোমেন বলেন, যুক্তরাষ্ট্রের মানবপাচার বিরোধী প্রতিবেদনে টায়ার-২ পজিশন আমাদের প্রচেষ্টার প্রতিফলন। মানব পাচার রোধে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।
অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম, পুলিশের অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম, আইওএম বাংলাদেশের অফিসার ইন চার্জ ফাতিমা নুসরাত গাজ্জালী ও ইউএনওডিসির দক্ষিণ এশিয়া আঞ্চলিক প্রতিনিধি মারকো টেজিরিয়া উপস্থিত ছিলেন।