অক্টোবরে শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

SHARE

চলতি বছরের অক্টোবরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে বিমানবন্দরের নির্মাণাধীন টার্মিনাল পরিদর্শন শেষে এ কথা জানান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।
নির্মাণাধীন তৃতীয় টার্মিনাল পরিদর্শককালে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন ও সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এবং ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
পরিদর্শনের পূর্বে সিভিল এভিয়েশনের চেয়ারম্যান ও ঠিকাদারী প্রতিষ্ঠানের কনসালটেন্ট নির্মাণাধীন তৃতীয় টার্মিনালের সম্পন্ন হওয়া ৮১ শতাংশ কাজের সম্পর্কে মুখ্য সচিবকে ব্রিফ করেন।
এরপর পদির্শনের সময় মুখ্য সচিব কাজের অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন।
হযরত শাহজালাল বিমানবন্দরে বিশ্বের শীর্ষ স্থানীয় আধুনিক বিমানবন্দরগুলোর সব ধরনের সুযোগ-সুবিধা থাকবে। টার্মিনালটিতে ৫ লক্ষ ৪২ হাজার বর্গমিটার এলাকায় ৩৭টি উড়োজাহাজ পার্ক করার স্থান, ১ হাজার ২৩০টি গাড়ি পার্কিং করার সুবিধাসহ পার্কিং ভবন, ৬৩ হাজার বর্গফুট জায়গায় আমদানি-রপ্তানি কার্গো কমপ্লেক্স এবং ১১৫টি চেক ইন কাউন্টার থাকবে।
এছাড়া এলিভেটেড ড্রাইভওয়ে, বোডিং ব্রিজ, ডিপাচার লাউঞ্জের ফ্যাসিলিটি, চেক ইন কাউন্টার ও সেন্ট্রাল সিকিউরিটি সিস্টেমসহ নির্মাণাধীন টার্মিনালে থাকছে আরও সুযোগ-সুবিধা।