আল হিলালের লোভনীয় প্রস্তাবে এমবাপ্পের না

SHARE

ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে পেতে দলবদলের বাজারে কাড়াকাড়ি। রিয়াল মাদ্রিদ, চেলসির মতো বিশ্বসেরা ক্লাবগুলো তাকে পেতে মরিয়া। এরই মধ্যে বর্তমান সময়ের অন্যতম সেরা এই ফুটবলারকে পেতে ১ বিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছেন সৌদি ক্লাব আল হিলাল। তবে ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় অঙ্কের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ২৪ বছর বয়সী এই তারকা।
আজ মঙ্গলবার (২৫ জুলাই) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদনে বলা হয়, এমবাপ্পেকে পেতে যে অবিশ্বাস্য চুক্তির প্রস্তাব দিয়েছিল আল হিলাল, তাতে আপাতত সায় দেননি এমবাপ্পে। কারণ হিসেবে এমবাপ্পে জানিয়েছেন, তার মূল লক্ষ্যই হলো মৌসুম শেষে ফ্রি ট্রান্সফারে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া।
এই বিষয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে নাকি কথা পাকাপাকিও করে ফেলেছেন এমবাপ্পে। যদিও আগেই এমবাপ্পেকে ক্লাব ছাড়ার বিষয়ে জানিয়েছিল পিএসজি। কারণ, এমবাপ্পেকে বিক্রি করলে মোটা অঙ্কের অর্থ পাবে দলটি। আর যদি এই মৌসুমে না বিক্রি করতে পারে, তাহলে পরের মৌসুমে ফ্রিতে তাকে ছেড়ে দিতে হবে ক্লাবটিকে। এমন সুযোগ হাতছাড়া করতে নারাজ পিএসজি।
তবে পিএসজির এমন কৌশল বুঝতে বাকি নেই এমবাপ্পের। অনেকটা ক্লাবের সিদ্ধান্তের বিপরীতে গিয়ে পিএসজিতে চলতি মৌসুমে থেকে যেতে চাইছেন তিনি। আর মৌসুম শেষেই পাড়ি জমাবেন স্বপ্নের ক্লাব রিয়ালে। সবমিলিয়ে এমবাপ্পে-পিএসজির এমন প্রকাশ্যে দ্বন্দ্বে টালমাটাল এক অবস্থা ক্লাবটির।
এর আগে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকেও এমন মোটা অঙ্কের প্রস্তাব দিয়েছিল ক্লাবটি। তবে অর্থকে প্রাধান্য না দিয়ে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার। মেসির পর এমবাপ্পেও এখন সেই পথেই হাঁটছে।