৯ ইসরায়েলিকে গ্রেপ্তার করল তুরস্ক

SHARE

তুরস্কের ইস্তান্বুল বিমানবন্দর থেকে ৯ ইসরায়েলিকে গ্রেপ্তাার করা হয়েছে। ইসরায়েল থেকে আসা একটি বিমানের ফ্লাইট অ্যাটেনডেন্টকে যৌন হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের গ্রেপ্তাার করা হয়।
বৃহস্পতিবার ইসরায়েল থেকে ইস্তান্বুলের উদ্দেশে ছেড়ে যাওয়া একটি বিমানে এ ঘটনা ঘটে।
ইসরায়েলিদের দাবি, ফ্লাইট অ্যাটেনডেন্ট তাদের হয়রানি করছিলেন।
এলি নামের এক অভিযুক্ত যুবক বলেন, বিমানে আমরা অনুভব করেছি যে, তিনি ইসরায়েলিদের পছন্দ করেন না। তার পর আমার চাচাতো ভাই তার টেকঅফের আগে নিরাপত্তা নির্দেশনা দেওয়ার একটি ভিডিও তুলেছিল। তিনি তার কাছে গেলেন এবং তিনি ফোন থেকে ভিডিওটি মুছে দেন।
তিনি আরও বলেন, যখন আমরা ইস্তান্বুলে পৌঁছেছিলাম, তখন তারা কাউকে নামতে দেননি এবং পুলিশ সদস্যরা বিমানে উঠেছিল, তারা ফ্লাইট অ্যাটেনডেন্টের দাবি শুনে। এর পর এক ব্যক্তি অ্যাটেনডেন্টের দাবির সত্যতা নিশ্চিত করে। পরে পুলিশ সদস্যরা জিজ্ঞাসাবাদের জন্য আমাদের স্টেশনে নিয়ে যায়। বিমানবন্দরে পাঁচ ঘণ্টা পর আমাদের ছয়জনকে ছেড়ে দেওয়া হয়, কিন্তু আমার চাচাতো ভাই এবং অন্য দুই বেদুইনকে হেফাজতে রাখা হয়। আমরা যতটুকু শুনেছি, তাদের সিরিয়া সীমান্তের কাছে একটি প্রত্যন্ত কারাগারে স্থানান্তরিত করা হয়।
ইস্তান্বুলের ইসরায়েলি কনস্যুলেটকে ঘটনার বিষয়ে ব্রিফ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, গ্রেপ্তার ৯ জনের মধ্যে তিনজন এখন পর্যন্ত পুলিশ হেফাজতে আছে।
খবর জেরুজালেম পোস্ট