১ দিনে পদ্মা সেতুতে রেকর্ড ৪ কোটি ৬১ লাখ টাকা টোল আদায়

SHARE

পদ্মা সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড তৈরি হয়েছে মঙ্গলবার (২৭ জুন)। এদিন ২৪ ঘণ্টায় টোল আদায় হয়েছে ৪ কোটি ৬১ লাখ ৩৪ হাজার ৭০ টাকা। এটি সেতুতে এ পর্যন্ত সর্বোচ্চ আহরিত টোল বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
সংশ্লিষ্ট সূত্র বলছে, ঈদ কেন্দ্র করে মঙ্গলবার সেতুতে বাড়িফেরা মানুষের চাপ বাড়ে। ওইদিন সেতুর দুইপ্রান্ত হয়ে পাড়ি দেয় ৪৩ হাজার ১৩৭টি যানবাহন। এরমধ্যে জাজিরা প্রান্ত হয়ে সেতু পাড়ি দেয় ১৩ হাজার ২৪০টি যানবাহন। এতে টোল আয় ১ কোটি ৯১ লাখ ৩৪ হাজার ৩০০ টাকা। আর মাওয়া প্রান্ত হয়ে পার হওয়া ২৯ হাজার ৮৯৭টি যানবাহনে টোলের পরিমাণ ২ কোটি ৭০ লাখ ৪০০ টাকা।
বিষয়টি নিশ্চিত করে বুধবার পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক মো. আমিরুল হায়দার চৌধুরী বলেন, এটিই এপর্যন্ত সর্বোচ্চ টোল আয়। এর আগে দ্বিতীয় সর্বোচ্চ টোল ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা আদায় হয়েছিল গতবছরের ৭ জুলাই। সেদিন পাড়ি দিয়েছিল ৩১ হাজার ৭২৩টি যানবাহন। এছাড়া তৃতীয় সর্বোচ্চ টোল আদায় হয় সে বছরের ২১ এপ্রিল। ওইদিন ৩৫ হাজার ৫২৪টি যানবাহন পারাপারে আদায় হয় ৩ কোটি ৯১ লাখ ৫০ হাজার টাকার টোল।
এই কর্মকর্তা আরও বলেন, এর মধ্যে পদ্মা সেতুর টোল আয়ের পরিমাণ ৮০০ কোটি টাকা ছাড়িয়েছে। মঙ্গলবার পর্যন্ত টোল আয় হয়েছে ৮০৯ কোটি ৭৮ লাখ ৪০ হাজার ২৫০ টাকা। মোট পাড়ি দিয়েছে ৫৭ লাখ ৭১ হাজার ৭৮৮টি যানবাহন।