বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হতে : নৌপ্রতিমন্ত্রী

SHARE

নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধুর পরিবারের মত ক্রীড়ামোদি পরিবার পৃথিবীতে আর একটিও নেই। বাংলাদেশের প্রতিটি মানুষকে বঙ্গবন্ধুর জীবনী জানা উচিত। আমরা কেউ জাতির পিতা বঙ্গবন্ধু হতে পারবো না কিন্তুু তার আর্দশ ধারণ করে এই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীও যে কোন খেলায় স্টেডিয়ামে উপস্থিত হয়ে খেলা দেখেন ও খেলোয়াড়দের উৎসাহিত করেন।
তিনি আরো বলেন, যারা খেলাধুলা ও লেখাপড়ায় মনোযোগী হবে মাদক তাদের কখনই স্পর্শ করতে পারবে না। আজ থেকে ১৫ বছর পূর্বে খেলাধুলার মাঠগুলো গো-চারণ ভূমিতে পরিণত হয়েছিল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পরপরই দেশের প্রতিটি খেলার মাঠ বিভিন্ন খেলাধুলায় মুখরিত রয়েছে। বিশেষ করে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলান্নেসা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে দেশের ফুটবলে বিপ্লব এসেছে। বোচাগঞ্জের এই শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রতি বছর আব্দুর রৌফ চৌধুরী ফাউন্ডেশন কর্তৃক বিভিন্ন খেলার খেলোয়াড় তৈরীর লক্ষে ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারাবাহিতকায় বোচাগঞ্জে বেশ কিছু খেলোয়ড় জাতীয় দলে অংশগ্রহণ করে এলাকার নাম উজ্জ্বল করছে।
গতকাল ১৭ জুন শনিবার সকাল ১১টায় সেতাবগঞ্জ বড়মাঠ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজন ও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭ বালক এর ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি একথা বলেন।
বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ডালিম সরকারের সভাপতিত্বে উক্ত ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আফছার আলী, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নুুুরুল আনোয়র চৌধুরী প্রমুখ।
ফাইনাল খেলায় ৬ নং রনগাঁও ইউনিয়ন পরিষদ ৪-২ গোলের ব্যবধানে পৌরসভা একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়দের মাঝে ট্রফি তুলে দেন প্রধান অতিতি নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।