রাহানের আউট সর্বকালের সেরা রিভিউ

SHARE

একতরফা বিশ্বকাপ সেমিফাইনালে অভিনব ঘটনা। উইকেটকিপার ব্র্যাড হ্যাডিন শুনতে পাননি। প্রথম স্লিপে মাইকেল ক্লার্কও না। আম্পায়ার কুমার ধর্মসেনার কানেও পেঁৗছেনি শব্দটি।
কিন্তু স্টিভেন স্মিথ ও গ্গ্নেন ম্যাক্সওয়েল দাবি করে যাচ্ছিলেন, তারা খুব হালকা শব্দ শুনতে পেয়েছেন। কিসের শব্দ? আজিঙ্কা রাহানের ব্যাটে সূক্ষ্ম খোঁচা লেগে বল গিয়ে পেঁৗছায় উইকেট কিপার হ্যাডিনের হাতে। কোনও আবেদনই অস্ট্রেলিয়ানরা করেননি। প্রথমে মনে হয়েছিল মিচেল স্টার্কের বলটা রাহানের ব্যাট ঘেঁষে উইকেটকিপারের হাতে গিয়েছে।
ক্লার্ককে জোর করে ডিআরএসের জন্য রাজি করান ম্যাক্সওয়েল এবং স্মিথ। বলা হচ্ছে, এই ডিআরএসের সিদ্ধান্তটিই সর্বকালের সেরা রিভিউ। টিভি আম্পায়ারের কাছে বিচারের জন্য সিদ্ধান্তটি গেলে দেখা যায়, বলটি ব্যাট ছুঁয়েছিল। সি্নকোমিটারে খুব হালকাভাবে ব্যাট ছোঁয়ার প্রমাণ পাওয়া যায়। রাহানেকে আউট দেন আম্পায়ার ধর্মসেনা।
ধোনি ও রাহানের মধ্যে ততক্ষণে ৭০ রানের পার্টনারশিপ হয়ে গিয়েছিল। ১০৮-৪ স্কোর থেকে রাহানের সঙ্গে জুটি বেঁধেছিলেন ধোনি। রাহানে আউট হওয়ার পরই ভেঙে পড়ে ভারতীয় ব্যাটিং লাইনআপ। সহজেই ফাইনালে পা রাখে অস্ট্রেলিয়া। সে কারণেই ডিআরএসের এই সিদ্ধান্তটিকে বলা হচ্ছে সর্বকালের সেরা রিভিউ।