চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পরাজয় দুর্ভাগ্যজনক : ইনজাগি

SHARE

ইন্টার মিলানের কোচ সিমোনে ইনজাগি স্বীকার করেছেন শনিবার চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে তার দলের ১-০ গোলের পরাজয়টা ছিল দুর্ভাগ্যজনক।
দ্বিতীয়ার্ধে রড্রির একমাত্র গোলে সিটির জয় নিশ্চিত হয়। ইনজাগি বলেছেন, ‘আমাদের অনুশোচনা আছে। কারণ খেলাধুলায় পরাজয় হচ্ছে সবচেয়ে খারাপ বিষয়। কিন্তু আমি ছেলেদের অভিনন্দন জানাতে চাই। তারা দারুন হতাশ। কিন্তু যেভাবে তারা খেলেছে তাতে সকলের গর্বিত হওয়া উচিত। এই হার আমাদের প্রাপ্য ছিল না। বিশ্বের শীর্ষ একটি ক্লাবের বিরুদ্ধে খেলেছি। কিন্তু ইন্টারও দারুণ এক ফাইনাল খেলেছে।’
২০১০ সালে হোসে মরিনহোর অধীনে সর্বশেষ শিরোপা জয়ের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছেছিল ইন্টার। যদিও ইতালিয়ান দলটি ফাইনালের পথে মোটেই ফেবারিট ছিল না।
কালকের ম্যাচে অবশ্য সিটির সঙ্গে সমান তালে পাল্লা দিয়ে লড়াই করেছে ইতালিয়ান জায়ান্টরা। পিছিয়ে পড়ার সঙ্গে সঙ্গে ফেডেরিকো ডিমারকোর হেড বারে না লাগলে তখনই হয়তো সমতায় আসতে পারত ইন্টার। ম্যাচের শেষভাগে বদলি স্ট্রাইকার রোমেলু লুকাকুকে হতাশ করেন সিটি গোলরক্ষক এডারসন।
ইনজাগি বলেন, ‘আমরা সিটির সঙ্গে সমানভাবে লড়াই করেছি। দিন শেষে যদিও হতাশ হতে হয়েছে। গতকাল আমি খেলোয়াড়দের বলেছিলাম কারও জন্য আমি খেলোয়াড় পরিবর্তন করব না, আজ সেটাই করে দেখিয়েছি।’
এবারের মৌসুমে ইতালিয়ান সুপার কাপ ও কোপা ইতালিয়া জয় করেছে ইন্টার। সিরি-এ লিগে টেবিলের তৃতীয় স্থানে থেকে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগও নিশ্চিত করেছে।
ইনজাগি বলেন, ‘শেষ তিন মাসে তারা প্রমান করেছে এই ধরনের প্রতিযোগিতায় কীভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়।’