মা-বেটার স্বপ্ন পূরণ হয়নি: এইচ টি ইমাম

SHARE

ht imamপ্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, মা খালেদা ও বেটা তারেক, জামায়াত এবং আইএসআই মিলে ভেবেছিল বাংলাদেশকে পাকিস্তান বানাবে। তাদের স্বপ্ন পূরণ হয়নি।

মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ও বাংলাদেশ পুলিশের যৌথ আয়োজনে জাতীয় পতাকা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। ‘পতাকায় বিপ্লব, পতাকায় গৌরব’এ স্লোগানে জাতীয় পতাকা উৎসব ২০১৫ এর আয়োজন করা হয়।

দিনব্যাপী পতাকা উৎসবের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন উৎসবের সদস্য সচিব অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, পতাকার প্রথম নকশাকার শিব নারায়ন দাস, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মিজানুর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন অর-রশিদ, সেক্টর কমান্ডার ফোরামের মেজর জেনারেল (অব.) কে এম শফিউল্লাহ, মুজিব সরকারের প্রথম গার্ড অব অনার প্রদানকারী মাহবুবউদ্দিন আহমেদ বীর বিক্রম ও পুলিশের আইজি একে এম শহীদুল হক প্রমুখ। সভাপতিত্ব করেন অধ্যাপক মাকসূমা খানম।

এইচ টি ইমাম বলেন, ‘বিশ্বের মৌলবাদী দলগুলো সব একসূত্রে গাঁথা। তারা সবাই মিলে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়।’

তিনি আরও বলেন, ‘আমাদের মুক্তিযুদ্ধের সময় রাজাকার আলবদর বাহিনী সৃষ্টি হলেও এরা পকিস্তান আমল থেকে বিরাজ করতো। আমাদের মুক্তিযুদ্ধ ছিল একটি জনযুদ্ধ।’

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বলেন, ২৩ মার্চ পাকিস্তানিরা ‘পাকিস্তান দিবস’ পালন করতো। তাই তৎকালীন ছাত্র সংগ্রাম পরিষদ এই দিনটি বেছে জাতির জনকের হাতে বাংলাদেশের পতাকা তুলে দিয়েছিলেন। সেদিন বঙ্গবন্ধুর ডাকে পতাকা উড়েছিল।’

শিব নারায়ণ দাস বলেন, ১৯৭০ সালের ১৪ ফেব্রুয়ারি পতাকার জন্ম হয়। এদিন আগরতলা মামালার আসামি সার্জেন্ট জহুরুল হকের প্রথম মৃত্যুবার্ষিকী ছিল। তিনি ছিলেন স্বাধীনতার প্রথম শহীদ। পতাকা তৈরিতে পুরো জাতির অবদান রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক দল অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। কবিতা আবৃত্তি করেন ভাস্কর বন্দোপাধ্যায় । সঙ্গীত পরিবেশন করেন অতিরিক্ত পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম সরকার। পরে বিশাল এক পতাকা নিয়ে মুক্তিযোদ্ধা ও পুলিশের একটি মিছিল বের হয়।