ভিয়ারিয়ালকে হারিয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়াল বার্সা

SHARE

শুরুতেই জালের দেখা পেলেন পেদ্রি। আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়ানো ম্যাচে সেটাই গড়ে দিল ব্যবধান। ভিয়ারিয়ালের বিপক্ষে কঠিন বাধা পেরিয়ে গেল বার্সেলোনা। লা লিগায় শিরোপার লড়াইয়ে সুসংহত করল শীর্ষস্থান। ভিয়ারিয়ালের মাঠে রোববার রাতে ১-০ গোলে জিতেছে শাভি এর্নান্দেসের দল। এ জয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে গেল এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা।
রবের্ত লেভানদোভস্তি শুরুর দিকেই জাল কাঁপাতে পারতেন। কিন্তু প্রতিপক্ষ গোলকিপার পেপে রেইনার কাছে সরাসরি শট নেওয়ায় সুযোগ হাতছাড়া হয়েছে তাদের। তবে সফল পাস দেওয়ার ক্ষেত্রে ভাগ্য সহায় ছিল পোলিশ তারকার। ১৮ মিনিটে তার অ্যাসিস্টেই জয়সূচক গোলটি করেছেন পেদ্রি।
৮ মিনিট পর বার্সার সমন্বিত আক্রমণ থেকে আবারও গোল করার সুবর্ণ ছিল লেভানদোভস্কির। কিন্তু রেইনা বুদ্ধিদীপ্ত চেষ্টায় রুখে দেন তার শট।
অথচ পুরো ম্যাচে বল দখলে এগিয়ে ছিল স্বাগতিক ভিয়ারিয়াল। কিন্তু সুবর্ণ সুযোগগুলো তৈরি করতে পেরেছে কাতালান জায়ান্টরাই। আক্রমণ-প্রতিক্রমণে জমে ওঠা খেলায় রাফিনহা ও লেভানদোভস্কি বেশ কয়েকবার ব্যবধান বাড়ানোর কাছে চলে এসেছিলেন। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেননি। পাশাপাশি কড়া ট্যাকলের ছড়াছড়িও ছিল। ৩৫ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন প্রতিপক্ষ মিডফিল্ডার ফ্রান্সিস কুকেলিন। তবে পরিস্থিতি সামাল দিতে রেফারি আলেহান্দ্রো হার্নান্দেস ৮টি হলুদ কার্ড বের করেছেন। দুই দলই কার্ড দেখেছে ৪টি করে।
এইজয়ে ২১ ম্যাচে বার্সার সংগ্রহ দাঁড়ালো ৫৬ পয়েন্টে। তারা অবস্থান করছে শীর্ষে। দুইয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে তাদের সংগ্রহ ৪৫ পয়েন্ট।