রক্ত দিয়ে ক্ষমতায় যাওয়ার সিঁড়ি তৈরি হবে না

SHARE

shajahan14নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন, মানুষের রক্ত দিয়ে ক্ষমতায় যাওয়ার সিঁড়ি তৈরি হবে না। শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করা যাবে না।

লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার মতিরহাট ডুবোচর ও ঘাট পরিদর্শনে এসে বুধবার সকালে এক গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

নৌমন্ত্রী শাজাহান খান বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশে উন্নয়ন হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কাজ করেন। দেশে যখন উন্নয়ন হচ্ছে, ঠিক এ সময় খালেদা জিয়া ষড়যন্ত্র করছেন।

তিনি বলেন, জামায়াতে ইসলামীর সহযোগিতায় খালেদা জিয়া মানুষকে পেট্রোলবোমা দিয়ে হত্যা করছেন। কোনো মুসলমান মানুষ পুড়িয়ে মারতে পারে না। কোনো হাদিস-কোরআনে নেই মানুষকে হত্যা করার কথা। তারা মুসলমান নয়। খালেদা জিয়া ক্ষমতায় আসার জন্য অস্থির হয়ে পড়েছেন। যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য মানুষ হত্যা করছেন।

মন্ত্রী শাজাহান খান ঘরে ঘরে দুর্গ গড়ে তুলতে জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, স্বাধীনতা রক্ষার জন্য প্রয়োজনে জীবন দেব। তবুও জঙ্গিবাদের কাছে মাথা নত করব না। মানুষের জানমালের নিরাপত্তার জন্য ঘরে ঘরে দুর্গ গড়ে তুলুন। রাজাকার-আলবদরের বিরুদ্ধে রুখে দাঁড়ান। যারা সন্ত্রাস করে তাদের ধরিয়ে দিন। তাদের বিচার বাংলার মাটিতেই হবে।

খালেদা জিয়াকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, সন্ত্রাস, হরতাল-অবরোধ বন্ধ করুন। না হলে ভয়াবহ অবস্থা হবে। কী হবে তা আপনি জানতেও পারবেন না।

সমাবেশে উপস্থিত ছিলেন— লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মো. আবদুল্লাহ, সাভার (ঢাকা) আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাবেক সভাপতি এম আলাউদ্দিন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন প্রমুখ।

সমাবেশের আগে মন্ত্রী ও তার প্রতিনিধি দল কমলনগরের মেঘনা নদীর মতিরহাট ঘাট পরিদর্শন করেন। পরে তিনি লক্ষ্মীপুর সদর উপজেলার মজু চৌধুরীরহাট, লঞ্চ ও ফেরিঘাট পরিদর্শন করেন। সেখানে আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী। এ সময় জেলাবাসী মন্ত্রীর কাছে মজু চৌধুরীরহাট ঘাটে নৌবন্দর স্থাপনের দাবি জানান।

তিনি লক্ষ্মীপুরের উন্নয়নে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ এবং মেঘনা নদীর ভাঙন রোধে কাজ করার আশা ব্যক্ত করেন।

বিকেলে শাজাহান খান সদর উপজেলার ভাঙা খাঁ ইউনিয়নের বাধাপুর প্রাথমিক বিদ্যালয়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।