বাংলাদেশ থেকে কর্মী নিয়োগে মালদ্বীপের স্পিকারের সঙ্গে সাক্ষাৎ

SHARE

প্রবাসী কর্মীদের সুযোগ-সুবিধা বৃদ্ধি ও দেশ থেকে নতুন কর্মী নিয়োগে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মালদ্বীপের স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

মঙ্গলবার (২৩ আগস্ট) মালদ্বীপের (পিপলস মজলিস) সংসদ ভবনের স্পিকার ও সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের সঙ্গে মজলিস অফিসে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় কমিশনার এই বাংলাদেশি কর্মী নেওয়ার অনুরোধ করেন।

তারা উভয় দেশ ও ভাতৃপ্রতীম জনগণের মধ্যকার চমৎকার সম্পর্কের বিষয়ে উল্লেখ করেন। স্পিকার বাংলাদেশের কৃষি ক্ষেতের ব্যাপক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। তিনি মালদ্বীপের কৃষি উন্নয়নে প্রয়োজনীয় যৌথ উদ্যোগ নেওয়ার বিষয়ে আলোচনা করেন।

বাংলাদেশ থেকে কর্মী নিয়োগে মালদ্বীপের স্পিকারের সঙ্গে সাক্ষাৎ

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক উন্নতির বিষয়ে উল্লেখ করেন ও বিশ্বের বুকে বাংলাদেশকে অর্থনৈতিক উন্নয়নের রোল মডেল হিসাবে দাঁড় করানোর জন্য শেখ হাসিনা সরকারের বিশেষ প্রশংসা করেন।

আলোচনার এক পর্যায়ে স্পিকার বাংলাদেশের উন্নয়ন ও সার্বিক অবস্থা নিজে চোখে দেখার জন্য বাংলাদেশ সফরের বিষয়েও তার আগ্রহ ও সম্মতি তুলে ধরেন। পরিশেষে দক্ষিণ এশিয়ার ভাতৃপ্রতীম এই দুই দেশের দ্বিপাক্ষিক সহযোগিতা উত্তরোত্তর বৃদ্ধি করার প্রতিশ্রুতি ব্যক্ত করে আলোচনা শেষ হয়।