এমবাপ্পে-নেইমার-মেসির জাদুতে লিলকে পিএসজির ‌‘সেভেন আপ’

SHARE

মাঠে নামার আগে পিএসজির কোচ ক্রিস্তফ গালতিয়ে বলেছিলেন, নেইমার-এমবাপ্পের মধ্যে কোনো অসুবিধা নেই। তারা খুবই কার্যকরভাবে অনুশীলন করেছে। ওই ঘটনার পরদিনই আমরা তাদের সঙ্গে কথা বলি এবং তাদের দ্বন্দ্ব সমাধানে যা করা দরকার করি। এরপর আমি তাদের কাছ থেকে খুবই আন্তরিকভাবে পর্যবেক্ষণ করেছি এবং কোনো ঝামেলা খুঁজে পাইনি।

গালতিয়ের কথার বাস্তব রূপ দেখা গেছে মাঠে। দ্বন্দ্ব ভুলে মাঠে নেমে জ্বলে উঠলেন পিএসজির তিন বড় তারকা লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে। লিলের মাঠে গিয়ে তাদেরকে নিয়ে ছেলেখেলায় মাতে লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা । ৭-১ গোলের বড় জয় তুলে নিয়েছে গালতিয়েরের দল।

ম্যাচ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই এগিয়ে যায় পিএসজি। মেসির বুদ্ধিদীপ্ত পাসে ম্যাচের ৮ সেকেন্ডেই গোল করেন এমবাপ্পে। এতে দ্রুততম গোলের রেকর্ড গড়েন ফরাসি তারকা। সে সঙ্গে নতুন মৌসুমে প্রথম হ্যাটট্রিকের দেখাও পান তিনি।

অ‍্যাসিস্টের হ্যাটট্রিক করা নেইমার করেছেন জোড়া গোল। মেসি ও আশরাফ হাকিমি করেছেন একটি করে গোল, তাদের অ‍্যাসিস্টও আছে একটি করে।

প্রথম মিনিটেই এমবাপ্পের গোলের পর ম্যাচের ২৮তম মিনিটে গোল করেন মেসি। ৩৯তম মিনিটে নেইমারের পাস থেকে গোল করে পিএসজিকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন আশরাফ হাকিমি। বিরতির আগ মুহূর্তে গোল পান নেইমারও। মেসির পাস লিলের ডিফেন্ডারের গায়ে লেগে নেইমারের কাছে যায়, ভুল করেননি নেইমার। ৪-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি।

বিরতির পর ম্যাচের ৫২তম হাকিমির পাস থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন নেইমার। ম্যাচের ৬৬ ও ৮৭তম মিনিটে দুটি গোল করে চলতি মৌসুমে লিগের প্রথম হ্যাটট্রিক আদায় করে নেন এমবাপ্পে। এই জয়ের ফলে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে পিএসজি।