‘দেশে বিদ্যুতের অভাব নেই, ভবিষ্যতের সংকট মোকাবিলায় লোডশেডিং’

SHARE

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, দেশে বিদ্যুতের কোনো অভাব নেই। এখন প্রতিদিন ১৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়। তবে ভবিষ্যতের সংকট মোকাবিলার জন্য লোডশেডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ শুক্রবার (১৫ জুলাই) বিকেলে ঢাকার সাভারের ভাকুর্তায় নলাগড়িয়া নূরিয়া হাফিজীয়া মাদ্রাসা ও এতিমখানার নতুন ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব এবং স্থানীয় চেয়ারম্যান হাজী লিয়াকত হোসেন বক্তব্য দেন।

সরকারের সাম্প্রতিক সাফল্য তুলে ধরতে গিয়ে কামরুল ইসলাম বলেন, নিজের টাকায় পদ্মা সেতু তৈরি করা হয়েছে। করোনা মোকাবিলায় সরকার সফল হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ ভালো আছে।

ইসলামের জন্য আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার গুরুত্বপূর্ণ অবদান রেখেছে মন্তব্য করে তিনি বলেন, বর্তমান সরকার ইসলামবান্ধব ও জনবান্ধব সরকার। দেশের উন্নয়নে, ইসলামের উন্নয়নে বর্তমান সরকার যে কাজগুলো করছে অতীতের কোনো সরকার সেটি করেনি।

যারা জনগণকে উস্কানি দেয় তাদেরকে ইসলামের শত্রু উল্লেখ করে সাবেক এই খাদ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় করে দিয়েছে, কওমি মাদ্রাসার স্বীকৃতি দিয়েছে। ৫৬০টি মডেল মাদ্রাসা নির্মাণ করে দিয়েছে বর্তমান সরকার। তাই যারা যারা জনগণকে উস্কানি দেয় তারা ইসলামের শত্রু। এদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

সন্তানদের প্রতি অভিভাবকদের যত্নবান হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, সন্তানদের ধর্মীয় শিক্ষা দিতে হবে। তথ্যপ্রযুক্তির নেতিবাচক দিকগুলো পরিহার করে ইতিবাচক দিকগুলো ব্যবহারের পরামর্শ দিতে হবে।