ঠিক হলো ‘অ্যাভাটার’ ছবির নতুন নাম, এ বছরই মুক্তি

SHARE

জেমস ক্যামেরনের পরিচালনায় ২০০৯ সালে মুক্তি পায় জনপ্রিয় ব্লকবাস্টার বিজ্ঞানভিত্তিক কল্পকাহিনী সিনেমা ‘অ্যাভাটার’। মুক্তির পর ২.৮ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছিল ছবিটি। বিশ্বব্যাপী বক্স অফিসে সর্বকালের শীর্ষ-গ্রোসিং সিনেমা হয়ে ওঠে এটি।

দুনিয়াজুড়ে ঝড় তোলা সিনেমাটির সিক্যুয়েলের জন্য ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন।

অবশেষে বহুল প্রতীক্ষিত সিক্যুয়েলটি আসতে চলেছে। এটি নির্মাণ হয়েছে অনেক আগেই। এবার জানা গেল ছবিটির শিরোনাম। সাই-ফাই অ্যাডভেঞ্চার সিনেমাটির নাম হবে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’।

লাস ভেগাসে সিনেমাকন কনভেনশনে ডিজনি সিনেমাটির নাম ঘোষণা দিয়েছে। ক্যামেরন এবং প্রযোজক জন ল্যান্ডউ নিউজিল্যান্ড থেকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন এসময়। স্ক্রিন শেয়ার করে সিনেমার এক্সক্লুসিভ ফুটেজ প্রদর্শনও করা হয়।

জানা গেল, স্যাম ওয়ার্থিংটন এবং জো সালদানা যথাক্রমে জ্যাক সুলি এবং নাভি নেইতিরির চরিত্রে অভিনয় করবেন। কারণ সিনেমার গল্পটি দুই নায়ক ও তাদের পরিবার। একে অপরকে সুরক্ষিত রাখতে কতটা সময় নেয় তার উপর ভিত্তি করেই নির্মিত।

টিজার ও ট্রেলারের ফুটেজটিতে জ্যাক এবং নেইতিরির উপর ফোকাস করা হয়েছে। ভূ-পৃষ্ঠের উপরের এবং নিচের এলিয়েন ওয়ার্ল্ড প্যান্ডোরার উজ্জ্বল নীল জলের চমৎকার শট তুলে ধরা হয়েছে এতে। এমনকি প্রথম কিস্তির উড়ন্ত প্রাণি তোরুকসহ নতুন তিমির মতো প্রাণিরও দেখা মিলেছে।

অস্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা বলেন, তিনি সিনেমাটির জন্য কঠোর পরিশ্রম করছেন। পরিচালক আরও বলেন, ‘আমি চেয়েছিলাম প্যান্ডোরাতে আমাদের প্রত্যাবর্তন সত্যিই বিশেষ কিছু হোক। প্রতিটি শট সবচেয়ে বড় স্ক্রিন, সর্বোচ্চ রেজোলিউশন এবং থ্রি-ডি উপভোগের কথা মাথায় রেখে করা হয়েছে।’

‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’- এ সিগর্নি ওয়েভারকে দেখা যাবে ডক্টর গ্রেস অগাস্টিন চরিত্রে এবং স্টিফেন ল্যাংকে দেখা যাবে কর্নেল মাইলস কোয়ারিচের চরিত্রে। নতুন তারকার মধ্যে দেখা যাবে ভিন ডিজেল এবং কেট উইন্সলেটকে। যিনি এর আগে ক্যামেরনের বিখ্যাত টাইটানিকেও অভিনয় করেছেন।

‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’ ১৪ ডিসেম্বর বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।