বিএনপি চিন্তা করে বাংলাদেশ দেউলিয়া হয় না কেন : নৌপ্রতিমন্ত্রী

SHARE

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি শেখ হাসিনার উন্নয়ন দেখে না। বিএনপি চিন্তা করে বাংলাদেশ দেউলিয়া হয় না কেন? বিএনপি চায় দেশের উন্নয়ন না হোক। পত্রিকায় বাসন্তীর ছবি থাকবে। মানুষ না খেয়ে থাকবে-এগুলো বিএনপির চিন্তা।

আজ শনিবার বালাসী নৌবন্দরে বালাসী ও বাহাদুরাবাদের মধ্যে পরীক্ষামূলক লঞ্চ সার্ভিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। এর আগে প্রতিমন্ত্রী বালাসীঘাটে নদীবন্দরের টার্মিনাল উদ্বোধন করেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ঐতিহ্যবাহী বালাসী বন্দরে ড্রেজার বেইজ স্থাপন করা হবে। ফলে সেখানে সার্বক্ষণিক ড্রেজার থাকবে। নাব্যতা সচল রাখা হবে; আবার বন্দরটি গতি ফিরে পাবে।

তিনি বলেন, বালাসী-বাহাদুরাবাদ রুটে ইতিপূর্বে গৃহীত ফেরি সার্ভিসের উদ্যোগ সফল হয়নি। নৌরুটে পরীক্ষামূলক লঞ্চ সার্ভিস সফলতা পেলে পণ্য ও যানবাহন পরিবহনের জন্য ফেরির ব্যবস্থা করা হবে। সরকার ১০ হাজার কিলোমিটার নৌপথ খননের উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে ৭ হাজার কিলোমিটার নৌপথ খনন করা হয়েছে।

বিআইডাব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. রফিকুল ইসলাম খান, গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, জেলা প্রশাসক অলিউর রহমান প্রমুখ। সূত্র : বাসস।