সাজঘরে ইমরুলের পর তামিম ইকবাল

SHARE

ইংল্যান্ডকে হারাতে পারলে এক ম্যাচ হাতে রেখেই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পা রাখবে বাংলাদেশ। আর টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই ইংলিশদের। এমন সমীকরণে দাঁড়িয়েই বিশ্বকাপের ৩৩তম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড।

সোমবার অ্যাডিলেড ওভালে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। তবে শুরুটা মোটেই ভাল হয়নি টাইগারদের। দলীয় ৮ রানের মধ্যেই বিদায় নিয়েছেন দুই ওপেনার ইমরুল কায়েস ও তামিম ইকবাল। দুটি উইকেটই নিয়েছেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১০ রান। ব্যাটিংয়ে আছেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ।

অ্যান্ডারসনের করা ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে তৃতীয় স্লিপে ক্রিস জর্ডানের তালুবন্দি হন ইমরুল (২)।

এই ম্যাচে বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন এসেছে। এনামুল হক বিজয়ের বদলে ইমরুল কায়েস এবং নাসির হোসেনের পরিবর্তে আরাফাত সানী একাদশে ঢুকেছেন।

সাম্প্রতিক পারফরমেন্স আর অতীত ইতিহাস বলছে, এই ম্যাচে ইংল্যান্ডের চেয়ে এগিয়ে থাকবে বাংলাদেশই। দুই দলের শেষ তিন দেখায় দুটিতেই টাইগাররা জিতেছেন। সবশেষ দেখায় জয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ। তাও আবার বিশ্বকাপেই। গত বিশ্বকাপের সে সুখস্মৃতি অনুপ্রেরণাই যোগাবে সাকিব, মুশফিকদের।

এদিকে বিশ্বকাপে খুব নাকাল অবস্থা ইংল্যান্ডের। শেষ দুটি ম্যাচই তাদের বাঁচা-মরার লড়াই। আজ বাংলাদেশের কাছে হারলেই বাড়ি ফেরার বিমানের টিকিট কেটে রাখতে হবে ইংলিশদের। অন্যদিকে কোয়ার্টার ফাইনালের টিকিট হাতে পাবে বাংলাদেশ।

টাইগাররা সুযোগ কাজে লাগাতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়!