ওমিক্রন নিয়ে সন্ধ্যায় আন্তঃমন্ত্রণালয় সভা

SHARE

দেশে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন পরিস্থিতি পর্যালোচনা এবং করণীয় নির্ধারণে আন্তমন্ত্রণালয় সভা ডেকেছে সরকার। সচিবালয়ে আজ সোমবার সন্ধ্যা ৬টায় এ সভার কথা রয়েছে।

এতে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ও মন্ত্রিপরিষদ সচিবসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে, দেশে ওমিক্রন পরিস্থিতি পর্যালোচনা করতে এ বৈঠক ডাকা হয়েছে। এতে পুলিশ কমিশন, বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য কর্মকর্তাসহ ভার্চুয়ালিযুক্ত হবেন সারাদেশের ডিসি, এসপি ও সিভিল সার্জনরাও।

সভা থেকে ওমিক্রন ঠেকাতে পরবর্তী করণীয় নিয়ে আলোচনা এবং দিক নির্দেশনা আসতে পারে।

আফ্রিকার বতসোয়ানায় প্রথম শনাক্ত হওয়া করোনার নতুন ধরন ওমিক্রন সারা বিশ্বের মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে। এরই মধ্যে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে আফ্রিকা ও ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে।

পার্শ্ববর্তী দেশ ভারতেই উল্লেখযোগ্য হারে ওমিক্রন শনাক্ত হচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, করোনার ডেল্টা ভেরিয়েন্টের চেয়েও কয়েকগুণ বেশি সংক্রামক ওমিক্রন।

বাংলাদেশেও এরই মধ্যে ওমিক্রন শনাক্ত হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে বাংলাদেশে প্রথম ওমিক্রন শনাক্তের তথ্য দেয়া হয় ১১ ডিসেম্বর।

জিম্বাবুয়ে সফর করে আসা বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের দুই সদস্যের শরীরে করোনার এ ধরন শনাক্ত হয়। এর পর আরও আটজনের শরীরে এই ভাইরাসটি শনাক্তের খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

ওমিক্রন ঠেকাতে এরই মধ্যে পৃথিবীর বিভিন্ন দেশে নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।