বাঙালি জাতি চ্যালেঞ্জ মোকাবেলা করতে জানে : পররাষ্ট্রমন্ত্রী

SHARE

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, বাঙালি বিজয়ী জাতি। তারা জানে কীভাবে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়। ঐক্যবদ্ধ থাকলে আমাদের জন্য কোনো চ্যালেঞ্জই চ্যালেঞ্জ নয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সোমবার সন্ধ্যায় বাংলা একাডেমির নজরুল মঞ্চে বাংলাদেশ সংগীত পরিষদ আয়োজিত আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. মোমেন বলেন, বঙ্গবন্ধুর ভাষণ আমাদের উদবুদ্ধ করে, প্রেরণা জোগায়। বঙ্গবন্ধুর ভাষণ আন্তরিকতা ও দেশপ্রেমের সাথে কাজ করতে শেখায়। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বিভিন্ন প্রতিকূল পরিবেশ মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের প্রত্যাশা, লক্ষ্য এবং প্রধানমন্ত্রীর লক্ষ্য, ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা অর্জন করবো। কিন্তু এটা অর্জন করতে হলে সামনে অনেক ধরনের সমস্যা ও চ্যালেঞ্জ আসবে। তবে বাঙালি বিজয়ী জাতি। তারা জানে কীভাবে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন বক্তব্য রাখেন।