পদত্যাগের প্রস্তাব দিলেন কেজরিওয়াল

SHARE

kejri4আম আদমি পার্টির (এএপি) জাতীয় আহ্বায়কের পদ থেকে সড়ে দাঁড়ানোর প্রস্তাব দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এ নিয়ে গত এক সপ্তাহে দ্বিতীয়বারের মতো পদত্যাগের প্রস্তাব দিলেন এএপি প্রধান। তবে আগের প্রস্তাবটির মতো এবারও কেজরিওয়ালের পদত্যাগ প্রস্তাব দল গ্রহণ করবে না বলে জানা গেছে।

বুধবার সকালে এএপির জাতীয় নির্বাহী পরিষদ বরাবর লেখা এক চিঠিতে তিনি পদত্যাগের প্রস্তাব দেন। মুখ্যমন্ত্রী হিসেবে ‘অত্যধিক কাজের চাপ’কে এতে পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন এএপি প্রধান। খবর- এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া
এর আগে এএপির দুই প্রতিষ্ঠাতা সদস্য যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণ তাকে সড়ানোর জন্য দিল্লির বিধানসভা নির্বাচনে এএপিকে পরাজিত করতে চেয়েছিলেন বলে কয়েকটি চিঠি ফাঁস হয়। আজ বিকেলে এএপির জাতীয় নির্বাহীর পরিষদ এ বিষয়ে একটি বৈঠকে বসার কথা। এতে যোগেন্দ্র ও প্রশান্তকে এএপির নীতি নির্ধারণী ‘হাইকমান্ড’ থেকে বাদ দেওয়ার সম্ভাবনা রয়েছে।
বৈঠকে কেজরিওয়ালকে এএপির সমন্বয়কের পদ থেকে সড়ানো হতে পারে বলেও গুঞ্জন শুনা যাচ্ছিল। বৈঠকের আগে কেজরিওয়ালের পদ থেকে সড়ে দাঁড়ানোর এ সিদ্ধান্তকে অনেকটা ‘রণেভঙ্গ’ দেওয়ার শামিল বলে মনে করা হচ্ছে।
এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘বুধবার বিকেলে বৈঠকে কেজরিওয়াল থাকছেন না। চিকিৎসার জন্য আগামীকাল বৃহস্পতিবার তার ব্যাঙ্গালুরুতে যাওয়ার কথা।’
তবে দিল্লির রাজনীতি বিশ্লেষকদের ধারণা বিতর্ক এড়াতে কেজরিওয়াল ইচ্ছাকৃতভাবেই  আজকের বৈঠকে অনুপস্থিত থাকছেন।