খালেদা জিয়া কীভাবে আছেন কেউ জানি না

SHARE

amazuddinঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. এমাজউদ্দীন আহমদ বলেছেন, খালেদা জিয়া বর্তমানে কীভাবে আছেন, কেমন আছেন, আমরা জানি না। তিনি হয়তো অন্তরীণ বা অবরুদ্ধ অবস্থায় আছেন। আমরা কেউ তার খবর রাখতে পারি না। সেই স্বাধীনতা আমাদের নেই।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের উন্মুক্ত চত্বরে সাংবাদিকদের অবস্থান কর্মসূচিতে এমাজউদ্দীন এসব কথা বলেন।

এমাজউদ্দিন আহমদ বলেন, যে নারী (খালেদা জিয়া) স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্র পূর্ণ প্রতিষ্ঠিত করেছিলেন, তাকে আজ অবরুদ্ধ করে রাখা হয়েছে।

বাংলাদেশের গণতন্ত্র এক বছর আগে নিহত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশে দেশে কথা বলা, চলাফেরার স্বাধীনতা নেই। এভাবে চলতে থাকলে হয়তো একদিন দেখব, দেশের স্বাধীনতাও নেই।

কিন্তু এটা আমরা চাই না। গণতান্ত্রিকভাবে নির্বাচিত হয়ে বর্তমান সরকার দেশে একদলীয় ফ্যাসিবাদী শাসন ব্যবস্থার দিকে যাচ্ছে। হিটলার-মুসোলিনীও এই শাসন ব্যবস্থা কায়েম করেছিলেন।

প্রধানমন্ত্রী দেশে গণতন্ত্র পূর্ণ প্রতিষ্ঠিত করলে দেশের মানুষ তার অন্য সব অপরাধ ভুলে যেতে পারে বলে মন্তব্য করেন এমাজউদ্দিন।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপ উপাচার্য আফম ইউসুফ হায়দার, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।