নিউজিল্যান্ডকে কাঁপিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া

SHARE

CRICKET-WC-2015-AUS-NZLপ্রথম ইনিংস শেষেই ম্যাচের ফলাফল কিছুটা নিশ্চিত হয়ে গিয়েছিল। কিউই বোলিং তোপে পড়ে ১৫১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ট্রেন্ট বোল্টের বোলিং তোপের পর ব্রেন্ডন ম্যাককালামের ব্যাটিং ঝড়ে এলোমেলো হয়ে যায় অস্ট্রেলিয়া। তবে শেষদিকে কিউইদের নাকানি চুবানি খাইয়ে দিয়েছিল অসি বোলারা। কিন্তু শেষ হাসি হাসল কিউইরাই। এক উইকেটের রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যাককালামের দল।

৭৯ রানে নিউজিল্যান্ডের ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচ জমিয়ে তুলার আভাস দিয়েছিল অসিরা। তবে কেন উইলিয়ামসন ও কোরি অ্যান্ডারসনের ব্যাটিং দৃঢ়তায় জয়ের দ্বারপ্রান্তে চলে যায় কিউইরা।

এরপর ১৩১ থেকে ১৪৬- এই ১৫ রানের মধ্যে নিউজিল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচে রোমাঞ্চ ফিরেয়ে আনেন অসি বোলাররা। তবে একপ্রান্ত আগলে রেখে দলের জয় নিশ্চিত করেন উইলিয়ামসন।

নিউজিল্যান্ডের হয়ে ম্যাককালাম ২৪ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেন। ৭টি চার ও ৩টি ছয়ে স্বাগতিক দর্শকদের বিনোদনের খোরাক মেটান তিনি। এছাড়া উইলিয়ামসন অপরাজিত ৪৫ ও অ্যান্ডারসন করেন ২৬ রান।

অস্ট্রেলিয়ার হয়ে মিশেল স্টার্ক ক্যারিয়াস সেরা বল করেন। ৬টি উইকেট নেন তিনি।এছাড়া প্যাট কামিন্স দুটি ও ম্যাক্সওয়েল একটি করে উইকেট লাভ করেন।

এর আগে ট্রেন্ট বোল্টের বোলিং তোপে পড়ে মাইকেল ক্লার্কের দল ১৫১ রানে গুটিয়ে যায়। বল হাতে ভেট্টরি ও টিম সাউদিও ছোট্ট ‘ঝড়’ তুলেন। সেই ঝড়ে কার্যাত উড়ে গেল অসিরা।

কিউইদের হয়ে বোল্ট পাঁচটি এবং ভেট্টরি ও সাউদি দুটি করে উইকেট লাভ করেন।

অস্ট্রেলিয়ার হয়ে ব্রাড হাডিন ৪৩ ও ওয়ার্নার করেন ৩৪ রান।