ইয়াবার নৌকা আটক

SHARE

eyaba23চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙ্গর এলাকায় একটি ইঞ্জিন চালিত নৌকায় অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে নৌবাহিনীর এন্টি স্মাগলিং সেলের সদস্যরা। উদ্ধারকৃত ইয়াবাসহ নৌকার আনুমানিক মূল্য প্রায় এক কোটি ৬৬ লাখ টাকা।

আজ শনিবার   ভোরে এ বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয় বলে এক সংবাদ  বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ নৌবাহিনী। তবে এ ঘটনায়় কাউকে আটক করা সম্ভব হয়়নি বলেও জানানো হয়।
বাংলাদেশ নৌবাহিনীর এন্টি স্মাগলিং সেলের কমান্ডার এম আতিকুর রহমান, (জি), পিএসসি বিএন এর নের্তৃত্বে একটি টহলদল চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙ্গর ও তৎসংলগ্ন এলাকায় টহল প্রদানকালে উক্ত বোটটির গতিবিধি সন্দেহজনক হলে নৌবাহিনীর টহল দলের সদস্যরা বোটটিকে ধাওয়া করে।
এ সময়় টহলদলের উপস্থিতি টের পেয়ে মাঝিরা বোটটি তীরবর্তী অঞ্চলে রেখে পালিয়ে যায়়। পরবর্তীতে বোটে তল্লাশী চালিয়ে ইয়াবা উদ্ধার করা হয়। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ইয়াবাসহ উদ্ধারকৃত নৌকাটিকে যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, নৌবাহিনীর এন্টি স্মাগলিং সেলের সদস্যদের দ্বারা পরিচালিত নিয়মিত এ অভিযানের ফলে চট্টগ্রামের বহিঃনোঙ্গরসহ আশেপাশের এলাকাগুলোতে অবৈধ চোরাচালান অনেকাংশে কমিয়ে আনা সম্ভব হয়েছে এবং ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।