আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর ২২২ জন করোনা আক্রান্ত

SHARE

সোমবার দুপুর পর্যন্ত পর্যন্ত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর নতুন করে ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বাহিনীটির একজন উর্ধ্বতন কর্মকর্তাসহ মোট ২২২ জন সদস্য ও কর্মচারী করোনা আক্রান্ত হলেন।

এরমধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ১৯৩ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ২৯ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, ৯১ জন ব্যাটালিয়ন আনসার, ১২৫ জন অঙ্গীভূত আনসার, একজন মহিলা আনসার, একজন নাসিংসহকারী, একজন সিগন্যাল অপারেটর ও একজন ভিডিপি সদস্য।

সূত্রমতে, আক্রান্ত সদস্যদের মধ্যে ৭৭জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ৯০জন অঙ্গীভূত আনসার সদস্য ঢাকা মহানগর পুলিশের সাথে কর্মরত রয়েছেন। এ ছাড়া বাকীদের কেউ সদর দপ্তর এবং কেউ বিভিন্ন জেলায়কর্মরত রয়েছেন।

আক্রান্তদের মধ্যে নিজ বাসায় কোয়ারেন্টাইনে রয়েছেন একজন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৫৭ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে বাহিনীর ১৫৯জন সদস্য করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

করোনাভাইরাসে এ পর্যন্ত বাহিনীর একজন সদস্য মৃত্যুবরণ করেছেন। মৃত্যুবরণকারী সদস্যের নাম আব্দুল মজিদ পিসি অঙ্গীভূত আনসার, আইডি নং-১৩১৮৯, জেলা বগুড়া। মৃত্যুর পূর্বে মরহুম আব্দুল মজিদ গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন। গত ১১ মে দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। এ

যাবৎ করোনা আক্রান্তদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন সর্বমোট ১৯ জন। আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি,জি’র নানা উদ্যোগের ফলে করোনা আক্রান্ত আনসার সদস্যরা সুস্থ হয়ে উঠছেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।