নির্দেশনা না মানায় আজ থেকে সাভারের মার্কেট বন্ধ

SHARE

সামাজিক দূরত্ব ও সরকারি স্বাস্থ্যবিধি অমান্য করে শপিং মল ও মার্কেটের দোকান পরিচালনা না করায় আজ রবিবার থেকে ফের মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সাভার উপজেলা প্রশাসন।

শনিবার (১৬ মে) বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজুর রহমান জুমন। এ সিদ্ধান্ত অনুযায়ী রবিবার থেকে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট, শপিং মল অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।
জনসাধারণের ১০ মে মার্কেট ও শপিং মল খুলে দেওয়া হয়। কিন্তু গত কয়েকদিন মার্কেট ও শপিং মলসহ পরিদর্শন করে উপজেলা প্রশাসন দেখতে পায় সেখানে ক্রেতা-বিক্রেতারা সরকারি শর্ত মেনে চলার বিষয়ে অবহেলা করছে। যা সবার জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুনরায় মার্কেট ও শপিং মল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।

ইউএনও পারভেজুর রহমান বলেন, সরকারি স্বাস্থ্যবিধি না মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত না করায় সাভারবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যুর ঝুঁকি বৃদ্ধির কথা বিবেচনা করে করোনা সংক্রমণ প্রতিরোধে ১৭ মে থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সব ধরনের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার এবং ওষুধের দোকান এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।