চট্টগ্রামে এক লাখ ৮০ হাজার কর্মহীন মানুষ পাচ্ছেন নগদ অর্থ

SHARE

চট্টগ্রামে করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া এক লাখ ৮০ হাজার মানুষ সরকারি নগদ অর্থ পাচ্ছেন। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এই অর্থ উপকারভোগীদের কাছে পৌঁছে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধনের পরপরই চট্টগ্রামের জেলা প্রশাসক এক লাখ ৮০ হাজার কর্মহীন মানুষের তালিকা অনলাইনে আইলোড করেন।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের সময় চট্টগ্রামে জেলা প্রশাসক কার্যালয়ে সরকারি ঊর্ধ্বর্তন কর্মকর্তা ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রাম সিটি করপোরের্শনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, বিভাগীয় কমিশনার এ বি এম আজাদসহ পদস্থ কর্মকর্তা এবং উপকারভোগীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

প্রধানমন্ত্রী উদ্বোধনের পরপরই উপকারভোগীদের মোবাইলে ম্যাসেজ আসে। পরক্ষণে ব্যাংকিং এজেন্টের কাছ থেকে টাকা নগদ করে উপকারভোগীদের হাতে তুলে দেওয়া হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবকালীন সময়ে সরকারের পক্ষ থেকে চট্টগ্রামে পাঁচ লাখ ৭৯ হাজার ১৯০টি পরিবারকে ত্রাণ দেওয়া হয়েছে। চট্টগ্রাম মহানগরীর ১২টি ওয়ার্ড এবং ১০টি পৌরসভায় ৫১ হাজার কার্ডের মাধ্যমে প্রতি মাসে ২০ কেজি চাল বরাদ্দ দেওয়া হচ্ছে। সিটি করপোরেশনের বাকি ২৯টি ওয়ার্ড ও পাঁচটি পৌরসভায় তালিকা প্রস্তুত হচ্ছে।