করোনার মাঝেই ঘরোয়া ক্রিকেটারদের সুখবর দিলেন সৌরভ

SHARE

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত সারা বিশ্ব। সব ধরনের খেলা হয় বাতিল করা হয়েছে, কিংবা পিছিয়ে দেওয়া হয়েছে। ইতালি, স্পেন, ইংল্যান্ড থেকে শুরু করে প্রায় সমস্ত দেশে জনপ্রিয় সব টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের জন্য বাতিল করা হয়েছে উইম্বলডন টুর্নামেন্ট। পিছিয়ে গেছে অলিম্পিক। বাতিল হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে আইপিএলের ক্ষেত্রেও। এর মাঝেই নিজ দেশের ঘরোয়া ক্রিকেটারদের দারুণ এক সুখবর দিলেন সৌরভ গাঙ্গুলী।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী আগেও বলেছিলেন, এমন পরিস্থিতিতে সবাইকে একসঙ্গে লড়াই করতে হবে। আর তিনি বাস্তবেও সেটাই করছেন। নিঃশব্দে ঘরোয়া ক্রিকেটে বিপ্লব ঘটিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বোর্ড সভাপতির উদ্যোগে ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়তে চলেছে। এই বেতন বেড়ে হতে পারে পঞ্চাশ থেকে সত্তর লক্ষ রুপি। যা আগের বেতনের থেকে দুশো শতাংশ বেশি।

আইপিএলের সঙ্গে ঘরোয়া ক্রিকেটের আর্থিক বৈষম্য কমাতেই এই বেতন বাড়ানো হচ্ছে বলে জানা গেছে। এই নিয়ে বোর্ডের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন সৌরভ। সবাই এই প্রস্তাবে সম্মতি দিয়েছেন। বিসিসিআইয়ের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম আরও জানিয়েছে, ঘরোয়া ক্রিকেটে বেতন বাড়ানোর সিদ্ধান্ত চূড়ান্ত। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা বাকি। করোনাভাইরাসের কারণে আপাতত বিসিসিআইয়ের কাজকর্ম বন্ধ আছে। পরিস্থিতি স্বাভাবিক হলে বোর্ডের কার্যকারি কমিটির সভা ডেকে ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।