র‌্যাবের ত্বরিতাভিযান, ১২ ঘণ্টার মধ্যেই মায়ের কোলে ফাহিম

SHARE

সাত মাসের শিশু ফাহিম। বাবা-মা’র সাথে থাকে ঢাকার অদূরে হেমায়েতপুরের জয়নাবাড়ী পশ্চিমপাড়ায়। মা মোসা. শারমিন আক্তার একজন সহকারী নার্স, কাজ করেন ধানমন্ডির স্কয়ার হাসপাতালে। বাবা মো. বাবুল হোসেন গুলশান শাখার ইসিবি ব্যাংকের এমএলএসএস। গত ২৯ ফেব্রুয়ারি রাতে শিশুটির মা তাকে তার নানির কাছে রেখে রাত্রিকালীন ডিউটিতে যায়। পর দিন (০১.০৩.২০২০) সকাল সাড়ে ৯টার সময় বাসায় ফিরে সে আর শিশুটিকে পায়নি।

নানা স্থানে খোঁজাখুঁজির পর যখন তিনি বুঝতে পারেন তার শিশুটিকে কেউ অসৎ উদ্দেশ্যে অপহরণ করেছে, তখনই তিনি ছুটে যান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ৪ কার্যালয়ে। তার অভিযোগ পাওয়ার পর পরই কাজে নামে র‌্যাব এর একটি বিশেষ আভিযানিক দল। নানারকম তথ্য যাচাই-বাছাই এর পর আজ সকালে ফরিদপুর জেলার সালথা থানাধীন বড় খায়েরদিয়া থেকে উদ্ধার করা হয় শিশুটিকে। সেই সঙ্গে আটক করা হয় দুই আসামিকে।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তা র‌্যাব ৪ সদর কম্পানির ভারপ্রাপ্ত কম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার সাগর দীপা বিশ্বাস কালের কণ্ঠকে বলেন, আমরা অভিযোগ পাওয়ার পর পরই অভিযানে নামি। এবং মাত্র ১২ ঘণ্টার মধ্যেই শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে সক্ষম হই। এ সময় জেসমিন (৩৮) ও জাহিদ শেখ (৪৩) নামে দুই শিশু চোরকে আটক করা হয়।

এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এই কর্মকর্তা।