সৈয়দ আশরাফের প্রথম মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজন

SHARE

জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলামের ছেলে ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার। এ উপলক্ষে সকালে রাজধানীর বনানী কবরস্থানে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

বিকেলে কিশোরগঞ্জে দলীয় কার্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে জেলা আওয়ামী লীগ। এ ছাড়া জেলার করিমগঞ্জে আওয়ামী লীগ নেতা মো. এরশাদ উদ্দিন ব্যক্তিগত উদ্যোগে তাঁর প্রতিষ্ঠিত আলহাজ এরশাদ উদ্দিন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছেন।

১/১১-পরবর্তী রাজনীতিতে সৈয়দ আশরাফুল ইসলাম বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তখন নিজ দলে তাঁর ওপর অর্পিত দায়িত্ব পালনের বিষয়টিও সব মহলে প্রশংসিত হয়।

কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও সৈয়দ আশরাফের বোন সৈয়দা জাকিয়া নূর লিপি কালের কণ্ঠকে বলেন, ‘সৈয়দ আশরাফ বাংলাদেশের একটি নক্ষত্র। সেই নক্ষত্র দেশকে আলো দিচ্ছে। আমি ভাইয়ের দৃষ্টিভঙ্গি ও চেতনা ধারণ করে রাজনীতিতে এসেছি।’ সৈয়দ আশরাফের জন্য দেশে বা কিশোরগঞ্জে বড় কিছু করা হচ্ছে না কেন? এ প্রশ্নের উত্তরে জাকিয়া নূর বলেন, ‘সৈয়দ আশরাফ ছিলেন প্রচারবিমুখ, অত্যন্ত নিভৃতচারী মানুষ। আমরা তাঁর সেই জিনিসটাকে সম্মান করি। বড় ভাই তাঁর ইচ্ছা, আদর্শ ও চেতনার প্রতি যেমন অনাড়ম্বরতা পছন্দ করতেন, আমরা তাঁর স্মৃতির সেভাবেই ধরে রাখার চেষ্টা করব। মানুষের ভালোবাসাই তাঁকে বাঁচিয়ে রাখবে অনন্তকাল।’