মোদির সূর্যগ্রহণ দেখার ছবি মিম হয়ে গেল

SHARE

বছরের শেষ সূর্যগ্রহণ দেখা নিয়ে আগ্রহ চরমে ছিল ভারতবাসীর। সেই গ্রহণের সাক্ষী থাকতে সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও কোঝিকোড়ের মাটি থেকে চোখ রেখেছিলেন আকাশের দিকে। সেই ঘটনার ছবি তিনি বৃহস্পতিবার সকালে পোস্ট করেন টুইটারে।

সেই পোস্টের একটি ছবি ‘মিম’ হয়ে উঠবে বলে মন্তব্য করেছিলেন একজন। সেই টুইটার ব্যবহারকারীর মন্তব্যের জবাব দিয়ে আরেকটি টুইট করেন মোদি। সেখানে তিনি লিখেছেন, মোস্ট ওয়েলকাম…এনজয়।

সূর্যগ্রহণ দেখতে কেরালার কোঝিকোড়ে গিয়েছিলেন মোদি। কিন্তু আকাশ মেঘলা হওয়ায় তিনি যে খুব ভালোভাবে তা দেখতে পাননি, সে কথা নিজেই জানিয়েছেন। বিশেষজ্ঞদের সঙ্গে সূর্যগ্রহণ নিয়ে আলোচনা করে নিজের জ্ঞানভাণ্ডার সমৃদ্ধ করার দাবিও সেই টুইটে করেছেন তিনি।

সেই পোস্টের একটি ছবিতে দেখা যায়, গ্রহণ দেখার চশমা হাতে নিয়ে আকাশের দিকে আগ্রহ ভরে তাকিয়ে রয়েছেন মোদি। মূলত সেই ছবিই মিম হচ্ছে। ‘গ্যাপিস্তান রেডিও’ নামের একটি টুইটার হ্যান্ডল সেই ছবিকে মিম করার কথা বলে। নেটিজেনদের এই চেষ্টা নজর এড়ায়নি মোদির। সেই টুইটের জবাব দিয়েছেন তিনি। বলেছেন, সুস্বাগতম … আনন্দ করুন।

মোদির ওই জবাবে মজেছেন তার ভক্তরা। কেউ বলেছেন, মানুষের প্রধানমন্ত্রী। কেউ বলেছেন ‘সেরা প্রধানমন্ত্রী’। তো কেউ মজা করেছেন, আমার মন্তব্যের জবাব কখন পাব। তবে ওই ছবি নিয়ে মিম হওয়া বন্ধ হয়নি। নেটিজেনরা নিজেদের মতো করে সেই ছবি নিয়ে মজায় মেতেছেন।

কেউ মোদির ছবির সঙ্গে যুক্ত করে দিয়েছেন অভিনেতা অক্ষয় কুমারের ছবি। আবার রাহুল গান্ধী থেকে শুরু করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবিও জোড়া দিয়েছেন।