মোদিকে ডিটেনশন ক্যাম্প দেখাতে চান রাহুল গান্ধী

SHARE

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার দেশে ডিটেনশন ক্যাম্প থাকার বিষয়টি অস্বীকার করে বলেছিলেন, ঝুট, ঝুট, ঝুট; অর্থাৎ ‘মিথ্যা মিথ্যা মিথ্যা’। মোদি দাবি করেছিলেন, দেশে একটিও ডিটেনশন সেন্টার নেই; পুরোটাই মিথ্যা। কংগ্রেস এবং শহুরে মাওবাদীরা মিথ্যা ও উদ্দেশ্যমূলকভাবে প্রচার করছে বলে মন্তব্য করেছিলেন মোদি। পাল্টা আক্রমণ করতে বৃহস্পতিবার মোদির সেই ‘ঝুট …’ মন্তব্যকেই হাতিয়ার করলেন রাহুল গান্ধী।

মোদির সেই মন্তব্যের ভিডিওর একটি অংশ এবং একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের প্রতিবেদন শেয়ার করে টুইটারে রাহুল লিখেছেন, মোদিকে তিনি ডিটেনশন ক্যাম্প দেখাতে চান। আসামের গোয়ালপাড়ার মাটিয়াতে যে ডিটেনশন ক্যাম্প তৈরি হচ্ছে, ওই প্রতিবেদনটি সেই সম্পর্কিত। তাতে রয়েছে মোদির বক্তব্যের ‘ঝুট, ঝুট, ঝুট’ অংশ। এই দুই বিপরীত ভিডিও মিলিয়ে রাহুল দেখাতে চেয়েছেন মোদি যে বলেছেন ‘ডিটেনশন ক্যাম্প’ নেই, সেটা ঠিক নয়। তিনি আরো দেখাতে চেয়েছেন, ডিটেনশন সেন্টার তৈরি হচ্ছে।

রাহুল লিখেছেন, আরএসএস-এর প্রধানমন্ত্রী ভারতমাতাকে মিথ্যা কথা বলছেন। টুইটারে হ্যাশট্যাগ দিয়েছেন ‘ঝুট, ঝুট, ঝুট’। রাজনৈতিক পর্যবেক্ষকদের ব্যাখ্যা, আসলে প্রধানমন্ত্রীর ব্যবহার করা শব্দবন্ধ দিয়েই তাঁকে পাল্টা আক্রমণ করতে চেয়েছেন রাহুল।

মোদি যে পুরোটাই মিথ্যা বলছেন, সেটাই প্রমাণ করতে চেয়েছেন এবং দুই ভিডিও দিয়ে সেটার হাতেগরম প্রমাণও ভারতের মানুষের সামনে তুলে ধরতে চেয়েছেন। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের ব্যাখ্যা, মোদির ওই মন্তব্য ক্রমেই বুমেরাং হয়ে উঠছে।