শাড়ি পরা হিটলারের পর মমতাকে দেশদ্রোহী বলে কটাক্ষ বিজেপির

SHARE

শাড়ি পরা হিটলারের পর এবার দেশদ্রোহী বলা হলো মমতা ব্যানার্জিকে। আবারো বিজেপি সাংসদের কটাক্ষের মুখে পড়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। বর্তমানে বাঁকুড়া সফরে রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। শুক্রবার সকালে তিনি বাঁকুড়ায় গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মমতা ব্যানার্জিকে ‘দেশদ্রোহী’ বলে কটাক্ষ করেন।

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদের স্বর ক্রমেই চড়া হচ্ছে। ভারতের নানা প্রান্তে শুরু হয়েছে এই আইনের প্রতিবাদ। ঠিক সেই মুহূর্তে বাঁকুড়া সফর থেকেই মমতাকে আক্রমণ করেন তিনি। আজ দিলীপ ঘোষ বলেন, মুখ্যমন্ত্রী দেশদ্রোহী, তার মুখ্যমন্ত্রীর পদে বসার কোনো অধিকার নেই।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি আরো বলেন, তিনি আইন, আদালত, সংবিধান, সংসদ মানেন না। এর দ্বারা প্রমাণ হলো, মমতা বন্দ্যোপাধ্যায় ভারতের সার্বভৌমত্বকে স্বীকার করেন না।

মমতা পশ্চিমবঙ্গকে আলাদা দেশ মনে করেন। পাশাপাশি তিনি নিজেকে সেই দেশের প্রধানমন্ত্রী বলে মনে করেন বরে কটাক্ষ করেন দিলীপ ঘোষ। একই সঙ্গে এই ‘সিএএ’ বিরোধিতার ঘটনাকে ভারতের সার্বভৌমত্বকে ও স্বাভিমানের আঘাতের পাশাপাশি সংসদ, সুপ্রিম কোর্ট ও সংবিধানকে অপমান বলে তিনি মনে করেন। এছাড়াও কাশ্মীর প্রসঙ্গ টেনে, তিনি পাকিস্তানের পক্ষ অবলম্বন করছেন বলেও দিলীপ ঘোষ অভিযোগ করেন।